গাউছুল আজম কনফারেন্স ঘিরে সুসজ্জিত চট্টগ্রাম

চট্টলা ডেস্কঃ পবিত্র মিরাজুন্নবী (দ.) ও কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের প্রতিষ্ঠাতা, খলিলুল্লাহ, আওলাদে মোস্তফা, খলিফায়ে রাসুল (দ.) হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহুর স্মরণে চট্টগ্রামে অনুষ্ঠিত হবে ঐতিহাসিক গাউছুল আজম কনফারেন্স। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বাদে জুমা থেকে বায়েজিদস্থ গাউছুল আজম কমপ্লেক্স ময়দানে কনফারেন্স শুরু হবে।

কনফারেন্সের প্রচারণার অংশ হিসেবে পুরো চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জেলার সড়ক ও মহানগরজুড়ে তোরণ, বিলবোর্ড, ফেস্টুন ও প্লাকার্ড দিয়ে সাজানো হয়েছে। এছাড়াও কনফারেন্সকে কেন্দ্র করে চট্টগ্রাম মহানগরে প্রচারণার অংশ হিসেবে অক্সিজেন মোড় থেকে বায়েজিদ-শেরশাহ-২নং গেইট-মুরাদপুর-জিসির মোড়সহ বিভিন্ন মহাসড়ক ও অলিগলিতে মাইকিং ও ব্যানার পোস্টার, লিফলেট বিলি করা হয়েছে।

আয়োজকরা জানান, কনফারেন্সে প্রধান মেহমান হিসেবে উপস্থিত থাকবেন কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে রাসূল হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী ছাহেব। উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম সিটি মেয়র আলহাজ্ব এম. রেজাউল করিম চৌধুরী। কনফারেন্সে সভাপতিত্ব করবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সিনেট সদস্য ও মাইক্রোবায়োলজি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর।

কনফারেন্সে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর মহাসচিব ও ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য হযরতুলহাজ্ব অধ্যক্ষ আল্লামা শাব্বীর আহমদ মোমতাজী, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ নূর খাঁন, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য ও বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর সাংগঠনিক সম্পাদক হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ হাসান মাসুদ, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর যুগ্ম-মহাসচিব হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ আ. ন. ম হাদিউজ্জামান, নানুপুর মাজহারুল উলুম গাউছিয়া ফাযিল মাদরাসার অধ্যক্ষ হযরতুলহাজ্ব আল্লামা মুছলেহ উদ্দিন আহমদ মাদানী, আহছানুল উলুম জামেয়া গাউছিয়া কামিল এমএ মাদরাসার অধ্যক্ষ হযরতুলহাজ্ব আল্লামা কাজী মোহাম্মদ আবুল বয়ান হাশেমী, মদিনা গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব আবু মোহাম্মদ, এলবিয়ন গ্রুপের প্রধান উপদেষ্টা আলহাজ্ব মোহাম্মদ নেজাম উদ্দিন প্রমুখ।

আয়োজকরা আরও জানান, এরইমধ্যে ইউরোপ, আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া, মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব, কুয়েত, কাতার, ওমান, সংযুক্ত আরব আমিরাতসহ দেশের বিভিন্ন জেলা থেকে মুসল্লিরা কনফারেন্সে যোগদানের জন্য চট্টগ্রাম আসতে শুরু করেছেন। বিশ্বের অদ্বিতীয় আধ্যাত্মিক সংগঠন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের এ ঐতিহাসিক গাউছুল আজম কনফারেন্সকে সফলভাবে বাস্তবায়নের জন্য সংগঠনের পক্ষ থেকে সবার প্রতি আহ্বান জানানো হয়েছে।