চট্টগ্রামে জটিল রোগে আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তা চেক বিতরণ

নিজস্ব প্রতিবেদক:

প্রতিবছর দেশে প্রায় ৩ লক্ষ লোক ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়ায় মৃত্যুবরণ করে এবং ৩ লক্ষাধিক লোক এ সমস্ত রোগে আক্রান্ত হচ্ছে। অর্থের অভাবে এসব রোগে আক্রান্ত রোগীরা যেমনি ধুঁকে ধুঁকে মারা যায়, তেমনি তার পরিবার চিকিৎসার ব্যয় বহন করে নিঃস্ব হয়ে পড়ে। সমাজকল্যাণ মন্ত্রণালয় সমাজসেবা অধিদফতরের মাধ্যমে এ সকল অসহায় গরীব রোগীদেরকে এককালীন ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা আর্থিক সহায়তা প্রদান করার মাধ্যমে সামাজিক নিরাপত্তা কর্মসূচী বাস্তবায়ন করছে।

শনিবার (১ এপ্রিল) সকালে চট্টগ্রাম সার্কিট হাউজের সম্মেলন কক্ষে জেলা সমাজসেবা কার্যালয় এই চেক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চেক বিতরণ করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাজী নাজিমুল ইসলাম, পরিচালক, বিভাগীয় সমাজসেবা কার্যালয়; রাকিব হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক); মোঃ তৌহিদুল ইসলাম, নেজারত ডেপুটি কালেক্টর; মোঃ ফরিদুল আলম, উপপরিচালক, জেলা সমাজসেবা কার্যালয়সহ প্রমুখ।

পরবর্তীতে প্রধান অতিথি ২০২২-২০২৩ অর্থবছরের ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ, থ্যালাসেমিয়ায় আক্রান্ত চট্টগ্রাম মহানগরের ৯০ জন রোগীর প্রত্যেককে ৫০ হাজার টাকা করে ৪৫ লাখ টাকার চেক বিতরণ করেন।