চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ডাক্তার-নার্স ও কর্মচারীদের কর্মবিরতি পালন

চট্টগ্রাম প্রতিবেদক :

বেতন কাটার অভিযোগে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ডাক্তার-নার্স ও কর্মচারীদের কর্মবিরতি পালন করেছেন।

সোমবার (৪ এপ্রিল) সকাল ১০টায় এ কর্মবিরতি পালন করেন চট্টগ্রাম নগরের আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালের কর্মরত ডাক্তার, নার্স ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা। কর্মবিরতি চলাকালে চরম ভোগান্তিতে পড়েছে হাসপাতালে চিকিৎসাসেবা নিতে আসা রোগী ও স্বজনরা।

আন্দোলনকারীদের অভিযোগ – গত মাস ও চলতি মাসেও অযৌক্তিকভাবে নানান কারণ দেখিয়ে বেতন কেটে রাখে কর্তৃপক্ষ। যার কারণে কর্মবিরতিতে নেমেছে কর্মরত ডাক্তার নার্স ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক আন্দোলনে নেতৃত্বে দেয়া এক চিকিৎসক বলেন, ফিঙ্গার প্রিন্টে এক, দুই মিনিট কিংবা বড়জোর পাঁচ মিনিটের দেরিকে ইস্যু করে বেতন কাটতে শুরু করে। এছাড়াও আরও নানান অযৌক্তিকতা এনে বেতন কেটে রাখছে তারা। গত তিনমাস ধরে এমন করছে। বেতন থেকে যদি চার-পাঁচ হাজার টাকা কেটে রাখা হয় তবে বেতন পাইবা কত? বর্তমান বাজারের যে অবস্থা যা বেতন তাই দিয়েই তো ঠিকঠাক চলতে পারিনা। এখন হাবিজাবি ইস্যু ক্রিয়েট করে আমাদের রক্তঝরা পরিশ্রমের পাওনা তারা কেটে রাখছে।

এবিষয় চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতাল পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক রেজাউল করিম আজাদ গণমাধ্যমকে বলেন, নিয়ম অনুযায়ী তিনদিন কর্মস্থলে অনুপস্থিত থাকলে এক দিনের বেতন কর্তন করার বিধান রয়েছে। কিন্তু সাতদিন অনুপস্থিত থাকার কারণে একদিনের বেতন কর্তন করা হচ্ছে। এ নিয়ে আন্দোলনে নামেন অনেকে। কর্তৃপক্ষ হাসাপাতালে শৃঙ্খলা ফেরাতে এ ব্যবস্থা নিয়েছে। তবে যেহেতু তারা আন্দোলন করছে, তাদের সঙ্গে আমরা কথা বলবো। তাদের দাবি-দাওয়াগুলো শুনবো। বর্তমানে তারা আন্দোলন প্রত্যাহার করে কর্মস্থলে যোগ দিয়েছেন।