চন্দনাইশে ধোপাছড়ি সমিতির উদ্যোগে ব্লাডগ্রুপ নির্ণয়ের কর্মসূচি পালিত

চন্দনাইশ প্রতিনিধি :

“করোনা ভয় নয়, সচেতনতার হবে জয়” এই গণসচেতনতায় ধোপাছড়ী সমিতি-চট্টগ্রাম এর নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণের পাশাপাশি “থ্যালাসেমিয়া থেকে চাইলে রক্ষা, বিয়ের আগে করুন রক্ত পরীক্ষা” এই শ্লোগানে চন্দনাইশ উপজেলার ধোপাছড়ী শীলঘাটা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন দোহাজারী ব্লাড ব্যাংকের সহযোগিতায় বিনামূল্যে ব্লাডগ্রুপ নির্ণয়ের কর্মসূচি পালিত হয়।

শনিবার (১৮ সেপ্টেম্বর) সকালে বিদ্যালয় প্রাঙ্গনে প্রায় পাঁচশোর বেশি শিক্ষার্থীদের মাঝে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে ধোপাছড়ী সমিতি-চট্টগ্রাম’র সিনিয়র সহ-সভাপতি আবু ফয়েজ চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনটির সহ-সভাপতি টিএম সেলিম উদ্দীনের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন ধোপাছড়ী শীলঘাটা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসহাক আহমেদ, সহকারী শিক্ষক সিরাজুল ইসলাম পাটোয়ারী, ধোপাছড়ী সমিতি-চট্টগ্রামের সাংগঠনিক সম্পাদক জামাল উদ্দিন সোহেল, প্রচার সম্পাদক মাঈনুদ্দীন, সহ-আইন বিষয়ক সম্পাদক মনিরুল হক, যুব ও ক্রীড়া সম্পাদক তারেক রহমান, ধোপাছড়ী সমিতির এডমিন নেজাম উদ্দিন, দোহাজারী ব্লাড ব্যাংক এডমিন এসএম ওয়াহিদ রনি, মাঈনুদ্দীন হাসান, মেহেরুল হাসান, জুনাইদ সালেহ, খন্দকার মোঃ সাইফুদ্দিন, কার্যকরী সদস্য কামরুল ইসলাম মোস্তফা, মোঃ সারজান, সহ-কার্যকরী সদস্য বিনয়মিত্র ভিক্ষু, মো. হোসেন, ফয়সাল, সাহেদ হোসেন প্রমূখ।

অনুষ্ঠানে ধোপাছড়ী সমিতি-চট্টগ্রামের সাধারণ সম্পাদক সোহেল রানা খোকনের সার্বিক তত্বাবধানে অনুষ্ঠানের সমাপ্তি হয়। পাশাপাশি প্রথমবারের মতো ধোপাছড়ী স্কুল পরিদর্শন করেন চন্দনাইশ উপজেলা ইউএনও সাদিয়া সোলতানা।

তিনি বিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি অবলোকন পূর্বক ধোপাছড়ীবাসীর দূর্গত যাতায়াত পরিস্থিতির জন্য দুঃখ প্রকাশ করে সুনজরের আশাব্যক্ত করেন। বিদায়কালে বিদ্যালয়ের শিক্ষকমণ্ডলী ও ধোপাছড়ী সমিতি-চট্টগ্রাম এর নেতৃবৃন্দের সাথে শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি সম্পাদিত আয়োজনের ভূয়সী প্রশংসা করেন।