চসিক নির্বাচন: লালখান বাজার, পাহাড়তলীতে বিক্ষিপ্ত সংর্ঘষ নিহত ১

চট্টলা ডেস্কঃ চসিক নির্বাচনে লালখান বাজার চানমারি রোডের শহীদ নগর সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সকাল পৌনে ৯টা থেকে দুইপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এ সময় হকিস্টিক, লাঠি নিয়ে হামলা চালানো হয়। কাচের বোতল, ইটপাটকেল ছোড়া হয় এলোপাতাড়ি। বিজিবি-পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
রাতে সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনকে কেন্দ্র করে মারা মারির ঘটনা ঘটেছে নগরীর লালখান মতিঝর্ণা এলাকায় ।

রাত ১টায় লালখান বাজার-মতিঝর্ণা ওয়ার্ড মহিলা দলের সাংগঠনিক সম্পাদক কহিনুরের সমর্থকদের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল হাসনাত বেলালের সমর্থকদের মধ্যে এ ঘটনা ঘটে।

সূত্রে জানা যায় রাত ১টায় বেলাল গ্রুপের শতাধিক কর্মী দা-ছুরি নিয়ে এসে অতর্কিত হামলা এবং অকাথ্য ভাষায় গালিগালাজ করে সমর্থকদের ওপর এবং বেলালের নির্দেশ মেনে নিয়ে নির্বাচন করার হুমকি দেয়।

এরপর উত্তেজিত হয়ে জাকির, জুয়েল, মাসুদ, আরিফ ও লোকমানসহ কাউন্সিলর প্রার্থী বেলালের কর্মীরা কহিনুরের মেয়ে ফাহিমা আনজুমান মিমকে (১৭) ইট দিয়ে মাথায় গুরুতর জখম করে।

পার্শ্ববর্তী পুলিশের সহযোগিতা চেয়ে ট্রিপল নাইনে ফোন দিলে থানা থেকে পুলিশ আসলে তাদের সহযোগিতায় আহত মেয়েটিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এর আগে সকাল ৯টায় এ কেন্দ্রে ভোট দিতে আসেন সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ। চসিক নির্বাচনে পাহাড়তলীতে বিক্ষিপ্ত সংর্ঘষের ঘটনায় একজন নিহত হয়েছেন। এদিকে পুলিশ লাইন কেন্দ্রেও গোলযোগের খবর পাওয়া গেছে। হামলায় আহত হয়েছেন কাউন্সিলর প্রার্থী আবুল হাসনাত বেলালের সমর্থক শহীদুল ইসলাম শহীদ।

এদিকে চসিক নির্বাচনকে কেন্দ্র করে পাহাড়তলীতে বিক্ষিপ্ত সংর্ঘষের ঘটনায় ১জন নিহত হয়েছেন।