কাভার্ডভ্যানের ধাক্কায় বাংলাদেশ ব্যাংকের সীমানা প্রাচীর ধসে বহু হতাহত

নগর প্রতিবেদক :

বাংলাদেশ ব্যাংক চট্টগ্রামের প্রধান কার্যালয়ের সীমানা প্রাচীরে নিয়ন্ত্রণহীন একটি পণ্যবাহী কাভার্ড ভ্যানের ধাক্কা লাগে। সীমানা প্রাচীরটি ধসে বহু মানুষ হতাহত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

রোববার দুপুর ১২টার দিকে কোতোয়ালী থানার বিপরীতে অবস্থিত বাংলাদেশ ব্যাংকের এ সীমানা প্রাচীরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, নিয়ন্ত্রণহীণ একটি কাভার্ডভ্যান হঠাৎ করেই ফুটপাতের ওপর উঠে বাংলাদেশ ব্যাংকের সীমানা প্রাচীরে আঘাত করে। এতে প্রাচীরের অনেকটাই ধসে পড়ে সেখানে বসা হকার ও পথচারীদের বেশ কয়েকজন আহত হয়।

খবর পেয়ে আগ্রাবাদ ফায়ার সার্ভিস থেকে উদ্ধারকারী টিম রওনা দিয়েছে বলে জানিয়েছেন নিয়ন্ত্রণ কক্ষের মোবাইল অপারেটর কফিল উদ্দীন।

অন্যদিকে কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দীন বলেন, ‘নিয়ন্ত্রণ হারিয়ে একটি কাভার্ড ভ্যান বাংলাদেশ ব্যাংকের ওয়ালে ধাক্কা দিলে তা ধসে পড়ে। এতে পথচারী ও হকারসহ ৬ থেকে ৮ জন আহত হয়। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনায় কাভার্ড ভ্যান চালককে আটকের পাশাপাশি গাড়িটিও জব্দ করা হয়েছে।’

কোতোয়ালী থেকে লালদীঘির পাড়ের দিকে আসার দিকে ব্যাংকের সীমানা প্রাচীরটি ধসে পড়ে। সেই সীমানা প্রাচীর ঘেঁষে হকাররা বসতেন নানা জিনিসপত্র নিয়ে। দেয়াল ধসের কারণে হকার ও পথচারীদের হতাহত হওয়ার আশঙ্কা রয়েছে। ঘটনাস্থলে রক্তের দাগও দেখা গেছে। পরে পুলিশ জানিয়েছে, অন্তত ৮ জন আহত হয়েছে। তবে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ নুরুল আলম আশিক বলেছেন, দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চমেকে কাউকে নেওয়া হয়নি।