পুলিশের হাতের কব্জি কেটে ফেলার আসামি কবিরকে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেপ্তার করেছে র‌্যাব-৭

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রামের লোহাগাড়া থানার পুলিশ সদস্য জনি খানের বাঁ হাতের কব্জি কেটে নেওয়া সেই আসামি কবিরকে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেপ্তার করেছে র‍্যাব-৭ ।

বৃহস্পতিবার (১৯ মে) লোহাগাড়া উপজেলার পাহাড়ি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন রেপিড একশন ব্যাটেলিয়ন (র‍্যাব)

বিষয়টি বৃহস্পতিবার রাতে নিশ্চিত করেছেন র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।

তিনি জানিয়েছেন, চট্টগ্রামের লোহাগাড়ায় আসামি ধরতে গিয়ে পুলিশের কব্জি কেটে নেওয়ার ঘটনায় দায়ের হওয়া মামলার মূল আসামি কবিরকে ছায়া তদন্তের মাধ্যমে ধরার জন্য অভিযান চালায় র‍্যাব-৭।

লোহাগাড়া উপজেলার পাহাড়ি এলাকায় লুকিয়ে আছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। এ সময় পালানোর চেষ্টা করলে তাকে গুলি করে র‍্যাব-৭ সদস্যরা। পরে তাকে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেপ্তার করা হয়েছে। এ বিষয়ে আরও বিস্তারিত পরে বিস্তারিত জানানো হবে।

উল্লেখ গত ১৬ মে সকালে লোহাগাড়া থানার এসআই ভক্ত দত্তের নেতৃত্বে পুলিশের একটি টিম পরোয়ানাভুক্ত আসামি কবির আহমদকে গ্রেপ্তার করতে পদুয়া ৯ নম্বর ওয়ার্ডের আধারমানিক লালারখিল এলাকায় সকাল সাড়ে ১০টার দিকে অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে কবির আহমদের বাহিনী ধারালো অস্ত্র নিয়ে পুলিশের উপর হামলা চালায়। তাদের ধারালো দায়ের কোপে পুলিশ কনস্টেবল জনি খানেরর বাম হাতের কব্জি বিচ্ছিন্ন হয়ে যায়।

একই ঘটনায় আরও এক কনস্টেবলও আহত হন সেদিন।

এ ঘটনার পর পরই পালিয়ে যান আসামি কবির আহম্মদ। এ ঘটনায় এ দিন রাতে পলাতক আসামি কবির আহমদ, তার স্ত্রী ও মাকে আসামি মামলা দায়ের করে চন্দনাইশ থানা পুলিশ। পরে অভিযান চালিয়ে বান্দরবানের লামা থেকে আসামি কবির আহমেদের স্ত্রী রানু বেগমকে (২৫) গ্রেপ্তার করে পুলিশ। এবার গুলিবিদ্ধ অবস্থায় র‍্যাব-৭ এর সদস্যরা গ্রেপ্তার করা হয়েছে এই মামলার প্রধান আসামি কবির আহমেদকে।