বাকলিয়া সরকারি জায়গায় হবে নারীদের জন্য খেলার মাঠ

নিজস্ব প্রতিবেদক:

“শেখ হাসিনার উন্নয়ন নারীর ক্ষমতায়ন”” এই স্লোগানে জাতীয় মহিলা সংস্থা আয়োজিত তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প ও প্রশিক্ষণ কেন্দ্র চট্টগ্রাম সদর এর উদ্যোগে প্রশিক্ষণার্থীদের সনদ ও ভাতা বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে ।

মঙ্গলবার (১৫ মার্চ) বালাদেশ জাতীয় মহিলা সংস্থা উদ্দেগ্যে আয়োজিত প্রশিক্ষনার্থীদের সনদ ও ভাতা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি। অনলাইনে সংযুক্ত হয়ে মাননীয় উপমন্ত্রী মহোদয় তার বক্তব্যে দেশ ও জনগণের উন্নয়নের জন্য নারীর ক্ষমতায়নের উপর গুরুত্ব আরোপ করেন এবং অনুষ্ঠানের আয়োজক ও উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। এ সময় সভাপতি তার বক্তব্যে বলেন দেশের প্রত্যেকটি খাতে নারীদের অবদান ঈর্ষণীয়। তাদের প্রকৃত ক্ষমতায়ন করতে হলে তাদের অর্থনৈতিক স্বাধীনতার উপর আরোও বেশি গুরুত্ব দিতে হবে। তাহলে তারা সামনের দিকে সঠিকভাবে অগ্রসর হতে পারবে। এ জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

এছাড়াও তিনি বাকলিয়াতে প্রথম মেয়েদের জন্য খেলার মাঠ নির্মাণের জন্য খাস জমি নির্ধারণের কার্যক্রম শুরু করার এবং দ্রুততম সময়ের মধ্যে বাস্তবায়নের নির্দেশনা প্রদান করেন।

এছাড়াও এ কার্যক্রমের উদ্বোধন করেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও সাবেক এমপি চেমন আরা তৈয়ব।

এ সময় সদর প্রশিক্ষণ কেন্দ্রের ৭টি ট্রেড এর মোট ৩১২ জন নারীকে চেক ও সনদ বিতরণ করা হয়।

উপস্থিত থেকে বক্তব্য রাখেন তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প ও প্রশিক্ষণ কেন্দ্রের প্রকল্প পরিচালক প্রভাষ চন্দ্র রায়, জাতীয় মহিলা সংস্থা চট্টগ্রাম শাখার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও সিনিয়র সহকারী কমিশনার সুনন্দা রায়, বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আহমেদ ইলিয়াছ, কাউন্সিলর আলহাজ্ব মোঃ হারুনুর রশিদ, মহিলা কাউন্সিলর শাহিন আক্তার রোজী, বাকলিয়া থানা অফিসার ইনচার্জ আব্দুর রহিম, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী কমিটির সদস্য আকলিমা বেগম, মহিলা কল্যাণ পরিষদ সদস্য কোহিনুর হোসেন খান সহ আরো অনেকে।