বিসিএস ক্যাডার যখন প্রতারক!

রুবেল দাশঃ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ভুয়া বিসিএস ক্যাডার পরিচয়দানকারী মোজাম্মেল হক (৪০) নামের এক প্রতারককে গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ। রবিবার সন্ধ্যায় নগরীর সদরঘাট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ সূত্র জানায়, মোজাম্মেল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ডেপুটি সেক্রেটারি পদবীর একটি ভুয়া ভিজিটিং কার্ড বানিয়ে দীর্ঘদিন ধরে মানুষের সাথে প্রতারণা করে আসছিল। সর্বশেষ মর্জিনা আক্তার নামের এক গৃহবধূর ছেলেকে সরকারী মুসলিম হাই স্কুলে ভর্তি করিয়ে দেয়ার কথা বলে ১৬ হাজার টাকা হাতিয়ে নেয়। কিন্তু টাকা নেয়ার পরেও স্কুলে ভর্তি করাতে না পারলে গৃহবধূ মর্জিনা প্রতারক মোজাম্মেলের বিরুদ্ধে কোতোয়ালী থানায় একটি প্রতারণার মামলা দায়ের করেন। মামলার পরিপ্রেক্ষিতে তাকে গ্রেফতার করে পুলিশ।

জানতে চাইলে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নেজাম উদ্দিন বলেন, গৃহবধূ মর্জিনার মামলার সূত্র ধরে মোজাম্মেলকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে প্রতারণার কথা স্বীকার করেছে। এর আগেও কারো সাথে এভাবে প্রতারণা করেছে কিনা সেটি আমরা খতিয়ে দেখছি।

আসামী মোজাম্মেল চট্টগ্রামের কর্ণফুলী থানাধীন চরলক্ষ্যা এলাকার আব্দুল হকের ছেলে। তার কাছ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ডেপুটি সেক্রেটারি পদবীর এস এম শাহীন পারভেজ নামের একটি ভুয়া ভিজিটিং কার্ড, চ্যানেল এস এর একটি নিয়োগপত্র জব্দ করা হয়েছে। আসামী মোজাম্মেলকে আদালতে চালান করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।