বেতন পায়নি তিন শতাধিক চিকিৎসক ও কর্মকর্তা, চমেকে অধ্যক্ষের পদ শূন্য

চট্টলা ডেস্কঃ অধ্যক্ষের পদ শূন্য থাকায় গত ডিসেম্বর মাসের বেতন ভাতা পাননি চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীরা। সংশ্লিষ্টরা বলছেন, স্থায়ী অধ্যক্ষ না থাকায় এ সমস্যার সমাধান মিলছে না।

গত বছরের ১৬ নভেম্বর স্বেচ্ছায় অবসরে যান চমেক হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ডা. শামীম হাসান। পদ শূন্য হওয়ায় রুটিন দায়িত্ব পালনে উপাধ্যক্ষ অধ্যাপক ডা. নাসির উদ্দিন মাহমুদকে দায়িত্ব দেওয়া হয়। ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করলেও আর্থিক সংশ্লিষ্ট কোনো বিষয়ে সিদ্ধান্ত নিতে পারছেন না তিনি। তাই গত ডিসেম্বর মাসে মেডিক্যাল কলেজের মোট ৩২৮ জন চিকিৎসক ও কর্মকর্তা বেতন ভাতা পাননি। জানতে চাইলে চট্টগ্রাম মেডিক্যাল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক ডা. নাসির উদ্দিন মাহমুদ বাংলানিউজকে বলেন, স্থায়ী অধ্যক্ষ না থাকার কারণে ৩২৮ শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীর বেতন প্রদান করা যাচ্ছে না। ভারপ্রাপ্ত দায়িত্ব পালন করায় কোনো আর্থিক সংশ্লিষ্ট বিষয়ে সিদ্ধান্ত দিতে পারছি না। তবে আশা করছি শিগগির এ সমস্যার সমাধান মিলবে।

প্রসঙ্গত, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে মোট ৩২৮ জন শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারী দায়িত্ব পালন করছেন। এরমধ্যে অধ্যাপক, সহযোগী অধ্যাপক ও সহকারী অধ্যাপক পদে কর্মরত আছেন ১৮৭ জন।