রেলওয়ে হাসপাতালকে অন্য মন্ত্রণালয়ের অধীনে না করার দাবিতে বিক্ষোভ

রুমেন চৌধুরী, চট্টগ্রাম

চট্টগ্রাম সি আর বি রেলওয়ে হাসপাতালকে চট্টগ্রাম বিভাগীয় কর্মচারী হাসপাতাল হিসাবে ব্যবহার না করার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগ সংগঠন।

রেলওয়ের সাধারণ কর্মচারীদের দাবী কোন ভাবেই রেলওয়ে হাসপাতালকে অন্য কোন মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত হতে দেওয়া যাবে না।

বুধবার (২৯মার্চ) সকালে রেলওয়ে পূর্বাঞ্চলের কার্যালয়ের সামনে রেলওয়ে শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম নেতৃত্বে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে সংগঠনের অতিরিক্ত সম্পাদক ইমাম হোসেন উজ্জ্বল, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান, অর্থ সম্পাদক জাকারিয়া পিন্টু, সাংগঠনিক সম্পাদক ফরহাদ বিন জাফর ও নজরুল ইসলাম, দপ্তর সম্পাদক এস এম জাহাঙ্গীর, সহ সাংগঠনিক সম্পাদক শেখ জামাল আহমদ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক গাজী মোহাম্মদ শাহজাহান, মহিলা বিষয়ক সম্পাদিকা শচী দেব নাথ, রেলওয়ে স্টেশন মাস্টার অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় সভাপতি মোখলেছুর রহমান, সদর দপ্তর শাখার ভারপ্রাপ্ত সভাপতি মইনুদ্দিন মোল্লা, রেলওয়ে কারখানার সভাপতি মোঃ রফিকুল ইসলাম ও মেডিকেল শাখার সম্পাদক ওয়াহিদুল ইসলাম আজাদ সহ বিভিন্ন শাখার কর্মীবৃন্দরা অংশগ্রহণ করেন ।

শ্রমিক সংগঠনটি দাবি করেন, রেলওয়ে হাসপাতালটির ডাক্তার নার্স ও অন্যান্য কর্মচারীরা প্রায় ৫৫,০০০ হাজার জনবলের সিংহ ভাগকে চিকিৎসা সেবা দিয়ে আসছে। রেলওয়ে সি আর বি হাসপাতাল ছাড়া তাদের অন্য কোন হাসপতালে যাওয়ার কোন আর্থিক সুযোগ ও ব্যবস্থা নেই। এখন রেলওয়ে কর্মকর্তা ও কর্মচারীদের চিকিৎসা সেবার শেষ আশ্রয়স্থল সি আর বি রেলওয়ে হাসাপাতালটি কেড়ে নেওয়ার ষড়যন্ত্র করছে একটি মহল। রেলওয়ে হাসপাতালকে অন্য কোন মন্ত্রণালয় শোষণ করবে সরকারী বিধানে পড়ে না, তাই রেলওয়ে শ্রমিক কর্মচারীরা অন্য মন্ত্রণালয়ের শোষণ কোন ভাবে মেনে নিবে না।