শুরু হয়েছে ভোট যুদ্ধ,চসিক নির্বাচনের প্রচারণায় সরগরম বন্দরনগরী।

চট্টলা ডেস্কঃ চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুক্রবার শুরু হয়েছে। করোনা পরিস্থিতির মধ্যেও নগরীতে ফিরেছে নির্বাচনী আমেজ। ভোটগ্রহণ হবে ২৭ জানুয়ারি। এতে মেয়র ও কাউন্সিলর প্রার্থী যথাক্রমে ৭ ও ২২৫ জন (সাধারণ ও সংরক্ষিত)। চসিক নির্বাচনে ৪১টি ওয়ার্ডে মোট ভোটার ১৯ লাখ ৫১ হাজার। ভোটকেন্দ্র ৭৩৫টি।

মেয়র পদে মূলত প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর মধ্যে। মা-বাবার কবর জিয়ারতের মধ্য দিয়ে প্রচারণা শুরু করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী। আর বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন হজরত আমানত শাহ (র.) মাজার জিয়ারত শেষে প্রচারণা শুরু করেন।

প্রচারণার সময় জনগণের উদ্দেশ্যে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী বলেছেন, নগরীতে এখন বড় সমস্যা সন্ত্রাস আর মাদক। আমি সারাজীবন এ দুটির বিরুদ্ধে সংগ্রাম করে এসেছি। পাঁচজন মাদক ব্যবসায়ী আর সন্ত্রাসীর কাছে ৯৫ জন মানুষ জিম্মি হয়ে আছে। তিনি বলেন পাড়ায় পাড়ায় মহল্লায় মহল্লায় যেভাবে জুয়া ও মাদকের আস্তানা গড়ে উঠেছে এগুলো সমাজকে ধ্বংস করে দিচ্ছে আমার প্রথম পদক্ষেপ থাকবে এই থেকে পরিবার, সমাজ,শহরকে মুক্ত করতে পারি কল্পিত ও বাসযোগ্য নগরী গড়ে তুলতে পারি আপনারা আমাকে দোয়া করবেন আমি যেন নগরবাসীর সেবায় নিজেকে শতভাগ ঢেলে দিয়ে কাজ করতে পারি

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরী, সাবেক মেয়র আজম নাসির উদ্দিন, রোমান আল মাহমুদ, ইফতেখার সাইমুল চৌধুরী সহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

অন্যদিকে বিএনপির প্রার্থী ডাক্তার শাহাদাত হযরত আমানত (রা:)মাজার জিয়ারত শেষে প্রচারণা শুরু করেন।তিনিও আশাবাদী তিনি বলেন যদি শতভাগ সঠিক এবং নির্দলীয় নির্বাচন হয় আমি অবশ্যই বিজয়ী হব তিনি ও জনগণকে বিভিন্ন প্রত্যাশা দেন এবং বলেন সুন্দর সুষ্ঠু একটা নগর গড়ে তুলতে আমি আপনাদের সহযোগিতা কামনা করছি।
এসময় বিএনপির অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ তার সাথে ছিলেন।

রিপোর্টঃ হুমায়ুন কবীর হিরো, স্টাফ রিপোর্টার চট্টগ্রাম মহানগর