সিএনজি স্টেশনে বিস্ফোরণ: উড়ে গেছে অফিস রুম, টিনসেট চালা, থাই গ্লাস

কর্ণফুলী প্রতিনিধি :

কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়নের ফোর স্টার সিএনজি রি-ফুয়েলিং স্টেশনে (ইউনিট-২) গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

সোমবার (২৩ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার বড়উঠান ইউনিয়নে ফাজিল খার বাজারের দক্ষিণ পাশে খতিব পাড়া সংলগ্ন ব্রিক ফিল্ড রাস্তার মাথায় রি-ফুয়েলিং স্টেশনে এ বিস্ফোরণ ঘটেই এ মর্মান্তিক ঘটনাটি ঘটেছে।

বিস্ফোরণে সিএনজি স্টেশনের অফিস রুম ও টিনশেড উড়ে গেছে। ভেঙে গেছে অফিসের থাই গ্লাস। তবে কোনো হতাহতের ঘটনা ঘটার খবর পাওয়া যায়নি।

খবর পেয়ে সেখানে ছুটে যান রাত দশটার দিকে কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার ইউএনও শাহিনা সুলতানা ও ওসি দুলাল মাহমুদ।

ঘটনাস্থল পরিদর্শনের পর তারা জানান, স্থানীয়দের অভিযোগ রয়েছে, এই রি-ফুয়েলিং স্টেশনের পরিবেশ ছাড়পত্র নেই। তদন্ত করে সেটা জানতে পারা যাবে।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, ফোর স্টার সিএনজিতে সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে এতে কেউ হতাহত হয়নি। তাদের অফিসের কিছু ক্ষয়ক্ষতি হয়েছে।

এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা সুলতানা বলেন, ফোর স্টার সিএনজি রি-ফুয়েলিং স্টেশনের বিরুদ্ধে আগে থেকেই অনেক অভিযোগ ছিল। করোনাকালে গ্যাস দেওয়া বন্ধ রাখার সরকারি ঘোষণা তোয়াক্কা না করে তারা রাতে গ্যাস বিক্রি করেছে।

তিনি আরও বলেন, আপাতত সিএনজি রি-ফুয়েলিং স্টেশনটি বন্ধ করে দেয়া হয়েছে। বিশেষজ্ঞ টিম এসে পরীক্ষা নিরীক্ষা করে দুর্ঘটনার কারণ নির্ণয় করে সমস্যা সমাধান না করা পর্যন্ত স্টেশনটি বন্ধ থাকবে। তাদের কাগজপত্র যাচাই করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে বিস্ফোরণের বিকট শব্দে স্থানীয়রা আতঙ্কিত হয়ে পড়েন। এ ঘটনায় পিএবি সড়কে তৈরী হয় ভয়াবহ যানজট। সড়কের উভয় পাশে যানজট প্রায় ছয় কিলোমিটার ছাড়িয়ে যায়। এতে ভোগান্তিতে পড়েন আনোয়ারা বাশঁখালীর হাজারো যাত্রী।

তবে ফোর স্টার সিএনজি রি-ফুয়েলিং স্টেশনের মালিক মো. আনোয়ার হোসেন বলেন, ‘ এটি টেকনিক্যাল বিষয়। নিছক দুর্ঘটনা। ষ্টেশনের ইঞ্জিনের একটি ষ্টেজ বাল্ব ভেঙ্গে যাওয়ার কারণে বিকট শব্দ হলে স্থানীয়রা এখানে এসে ভিড় জমান। মেশিনের প্রেসারের কারণে এমন দুর্ঘটনা হতে পারে।’