সীতাকুন্ডের মেয়রকে গালাগালি করায় অব্যাহতি দেয়া হয়েছে কাউন্সিলর জসীমকে

সীতাকুন্ড প্রতিনিধি :

চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভার মেয়রকে অকথ্য ভাষায় গালিগালাজ করায় ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বদিউল আলম জসীমকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) এ বিষয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে একটি চিঠিও দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মেয়র।

তবে এর আগে মঙ্গলবার (১২ এপ্রিল) এ বিষয়ে পৌরসভার সকল কাউন্সিলরদের নিয়ে মিটিং করেন মেয়র। মিটিংয়ে সবার সম্মতিতে জসীমকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

জানা যায়, সীতাকুণ্ড পৌরসভার একটি হাট-বাজারের দরপত্রের কাগজে মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলমের স্বাক্ষরের জন্য হাজির হন কাউন্সিলর জসীম। স্বাক্ষর না দিলে মেয়রের টেবিল চাপড়ে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন জসিম। এ সময় উপস্থিত অন্য দুই কাউন্সিলর তাকে রুম থেকে বের করে আনে।

এ বিষয়ে মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম বলেন, ‘গত ১১ এপ্রিল পৌরসভার একটি হাট-বাজারের দরপত্রের কাগজ নিয়ে আমার অফিসে আসেন কাউন্সিলর বদিউল আলম জসিম। এসে তিনি বলেন, এই কাজে আমিও সম্পৃক্ত আছি। আপনি কাজটি করে দেন। একথা শুনে আমি তাকে বলি, পৌরসভার কোনো দরপত্রের সঙ্গে মেয়র ও কাউন্সিলর সম্পৃক্ত থাকা সম্পূর্ণ বেআইনি। তাই আমি এটিতে স্বাক্ষর করব না।’‘একথা শুনেই জসীম ক্ষিপ্ত হয়ে ওঠেন। পৌরসভার প্রকৌশলীসহ বিভিন্ন কর্মকর্তার সামনে আমার অফিসের টেবিল চাপড়ে আমাকে অশ্রাব্য গালাগাল শুরু করেন তিনি। এক পর্যায়ে পৌরসভার অন্য দুই কাউন্সিলর দিদারুল আলম অ্যাপেলো ও ফজলে এলাহী পায়েল সেখানে উপস্থিত হয়ে জসীমকে টেনে কক্ষ থেকে বাইরে নিয়ে যান। যেতে যেতে আমার মা-বাবাসহ আমাকে গালাগাল করতে থাকেন জসিম।’

এর আগেও জসিম পৌরসভায় এই ধরনের আচরণ করেছেন। ১২ এপ্রিল পৌরসভায় সকল কাউন্সিলরকে নিয়ে জরুরি মিটিং করে সবার সম্মতিতে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তার পরিবর্তে ১ নম্বর ওয়ার্ডের মহিলা কাউন্সিলর আনোয়ারা বেগম দায়িত্ব পালন করবেন বলে জানান মেয়র।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে কাউন্সিলর বদিউল আলম জসিম বলেন, ‘মেয়রের সঙ্গে আমার সামান্য কথা কাটাকাটি হয়েছে মাত্র। কিন্তু এ নিয়ে আমাকে অব্যাহতি দেওয়ার বিষয়ে আমি অবগত নই।

এছাড়া এ বিষয়ে মন্ত্রণালয়ে চিঠি পাঠানোর এখতিয়ার মেয়রের নেই বলে দাবি করেন কাউন্সিলর জসিম।