হাটহাজারী ও কর্ণফুলীতে ২৩ হাজার ইয়াবাসহ ৩ যুবক র‌্যাবের হাতে গ্রেফতার

প্রেস বিজ্ঞপ্তি :

চট্টগ্রামের হাটহাজারী ও কর্ণফুলী এলাকায় অভিযান চালিয়ে মিনিট্রাক ও যাত্রীবাহী বাস থেকে ২৩ হাজার পিচ ইয়াবাসহ ৩ যুবককে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৭)।

বুধবার (১১মে) র‌্যাব-৭ এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে মঙ্গলবার (১০ মে) দুপুরে ও রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- টেকনাফ থানার খারাংখালীর মৃত মোহাম্মদ শরীফের ছেলে মো. আজিজুল হক (২৭), একই থানার উনচিপ্রাং গ্রামের মৃত ইদ্রিসের ছেলে মো. মেহেদী হাসান তানভীর (২৫) ও চকরিয়া থানার বাগানপাড়া গ্রামের মো. আব্দুল মতলবের ছেলে মো. রফিকুল ইসলাম (২৭)।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানান, চট্টগ্রাম থেকে মিনিট্রাকে করে কয়েকজন যুবক মাদক নিয়ে হাটহাজারীর দিকে যাচ্ছে- এমন গোপন তথ্যের ভিত্তিতে রাত সাড়ে ১০টায় হাটহাজারীর নতুনপাড়া এলাকায় অভিযান চালিয়ে দুই যুবককে গ্রেফতার করা হয়।

এ সময় মিনিট্রাকের ভেতের বিশেষ কৌশলে রাখা ১৭ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। পরে মিনি ট্রাকও জব্দ করা হয়।

অন্যদিকে, একইদিন দুপুর আড়াইটায় কক্সবাজার থেকে চট্টগ্রামমুখী যাত্রীবাহী বাসে করে ইয়াবা পাচারের খবর পেয়ে অভিযানে যায় র‌্যাবের একটি টিম। এ সময় শাহ আমানত সেতুর টোল প্লাজার সামনে চেকপোস্ট বসিয়ে এক যুবককে গ্রেফতার করা হয়। পরে বাসের ভেতর বিশেষ কৌশলে রাখা ৬ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।উদ্ধারকৃত ইয়াবার মূল্য ৭ লাখ টাকা। গ্রেফতারকৃতদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।