চট্টগ্রামের ১২০ পূজামণ্ডপে শিক্ষা উপমন্ত্রী নওফেলের ১২ লাখ টাকা অনুদান

নগর প্রতিবেদক :

চট্টগ্রামে ১২০টি পূজামণ্ডপে ব্যক্তিগত তহবিল থেকে ১২ লাখ টাকা অনুদান দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। এসময় সকলকে শারদীয় শুভেচ্ছা জানান।

শুক্রবার (৮ অক্টোবর) বিকালে ওয়াসা মোড়ে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে শারদীয় শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এই অনুদান প্রদান করেন শিক্ষা উপমন্ত্রী নওফেল।

ধর্মীয় অনুষ্ঠানসমূহকে সর্বজনীন করে তোলার আহ্বান জানিয়ে নওফেল বলেন, বাংলাদেশে হিন্দু-মুসলমান-বৌদ্ধ-খ্রিষ্টান সবাই যার যার ধর্ম যথাযথ ভাবে পালন করে এবং একে অন্যের ধর্মীয় অনুষ্ঠান বা উৎসবে শামিল হয়ে ধর্মীয় অনুষ্ঠানসমূহকে সর্বজনীন করে তোলেন।

মুষ্টিমেয় কিছু মানুষ আছে তারা সব সময় সুযোগের সন্ধানে থাকে, এক ধর্মের সঙ্গে অন্য ধর্মের সংঘাত লাগিয়ে তারা নিজেদের অসৎ ফায়দা হাসিল করতে চায়।নওফেল বলেন, আবহমানকাল ধরে এ দেশের হিন্দু সম্প্রদায় বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে নানা উপাচার ও অনুষ্ঠানাদির মাধ্যমে দুর্গাপূজা উদযাপন করে আসছে।

দুর্গাপূজা কেবল ধর্মীয় উৎসব নয়, সামাজিক উৎসবও। দুর্গোৎসব উপলক্ষে ধর্ম-বর্ণ নির্বিশেষে আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, পরিবার-পরিজন, পাড়া-প্রতিবেশী একত্রিত হন, মিলিত হন আনন্দ-উৎসবে। তাই এ উৎসব সর্বজনীন।সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে চেষ্টাকারীদের কঠোর হাতে দমন করা হবে জানিয়ে শিক্ষা উপমন্ত্রী বলেন, এই বাংলাদেশ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক বাংলাদেশ, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ। এই দেশে যারা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করবে তাদের কঠোর হাতে দমন করা হবে।

এদের বিষয়ে সবাইকে সচেতন থাকতে হবে। তিনি পূজামণ্ডপে যাওয়ার সময় মাস্ক পরে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে যথাসম্ভব ভিড় এগিয়ে চলতে দর্শনার্থীদের প্রতি অনুরোধ জানান।চ

ট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি লায়ন আশীষ কুমার ভট্টাচার্যের সভাপতিত্বে ও পূজা উদযাপন পরিষদের শিক্ষা ও গবেষণা সম্পাদক রাহুল দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক হিল্লোল সেন উজ্জ্বল, নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, উপ দফতর সম্পাদক কাউন্সিলর জহর লাল হাজারী, চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের সিইও ডা. বিদ্যুৎ বড়ুয়া, এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক বোরহানুল হাসান চৌধুরী সালেহীন, কাউন্সিলর সলিমুল্লাহ বাচ্চু, হাজি নুরুল হক, শৈবাল দাশ সুমন, মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী, আবুল হাসনাত মোহাম্মদ বেলাল, পুলক খাস্তগীর, আব্দুর ছালাম মাসুম, নগর মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও সংরক্ষিত আসনের কাউন্সিলর নিলু নাগ, আঞ্জুমান আরা, রুমকি সেন, নগর পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি অর্পণ কান্তি ব্যানার্জি, প্রদীপ শীল, যুগ্মা সাধারণ সম্পাদক বিপ্লব সেন, সজল দত্ত, অঞ্জন দত্ত, সুকান্ত মহাজন টুটুল, সিনিয়র সদস্য দেবাশীষ নাথ দেবু, শাওন ঘোষ প্রমুখ।