চন্দনাইশে বঙ্গবন্ধুর শোকসভায় সংঘর্ষে প্যানেল মেয়রসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

চন্দনাইশ প্রতিনিধি :

চন্দনাইশে হাশিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধুর শোক সভায় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (১ সেপ্টেম্বর) রাতে ১০ জনের নাম উল্লেখ করে কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য ও উপজেলা আওয়ামী লীগ নেতা মোহাম্মদ গিয়াস উদ্দীন বাদী হয়ে মামলাটি করেন।

আনোয়ারা সার্কেলের সহকারী পুলিশ সুপার মোহাম্মদ হুমায়ুন কবীর মামলার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, বাদীর এজাহারের ভিত্তিতে মামলা দায়ের হয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

মামলার আসামিরা হলেন— প্যানেল মেয়র ৮ নম্বর ওয়ার্ডের আবু তৈয়ব, মো. বদন আলী, সাইদুর রহমান ওয়াহিদ, মো. জিকু, মো. আজম, বেলাল হোসেন, মো. রুবেল, সারোয়ার আলম, মো. ইউনুস মিস্ত্রি, নুরুল আলম।

এদের মধ্যে যুবলীগ জিকু যুবলীগ নেতা অন্যান্য নেতৃবৃন্দ রয়েছেন।

এরআগে, হাশিমপুর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত ১৫ আগস্টের শোকসভায় গোলাগুলি, ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপের মতো ঘটনা ঘটায় ছাত্রলীগের বিবাদমান দুটি গ্রুপ।

এতে উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু আহমেদ জিনু, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক পৌর কাউন্সিলর লোকমান হাকিম , যুবলীগ নেতা নুরুল আমিনসহ বেশ কয়েকজন আহত হন। ওই ঘটনার রেশ ধরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের দোহাজারী, দেওয়ানহাট, বাগিচাহাটে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয় বলে স্থানীয় সূত্রে জানা গেছে।