প্রয়াত তারেক সেলিমের শোকসভায় স্লোগান দেয়া নিয়ে সমালোচনা আওয়ামীলীগের শীর্ষ নেতাদের

রাজনৈতিক ডেস্ক:

চসিকের আলকরণ ওয়ার্ডের সাবেক কাউন্সিলর, প্রয়াত আওয়ামী লীগ নেতা তারেক সোলেমান সেলিমের নাগরিক শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ অক্টোবর) বিকেল ৪টায় কাজীর দেউড়ির ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে নাগরিক শোকসভা কমিটির চেয়ারম্যান ড. ইফতেখার উদ্দিন চৌধুরী ও সদস্যসচিব জামশেদুল আলম চৌধুরী সঞ্চালনায় অনুষ্ঠিত শোক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, শান্তি, সম্প্রীতি এবং অগ্রগতি রক্ষায় যে যাত্রা সরকার শুরু করেছেন, তাকে বানচাল করার জন্য একটি অপশক্তি জেগে উঠেছে। তাদেরকে প্রতিহত করতে হবে।কোনো উগ্রবাদের স্থান বাংলাদেশে হবে না।

তিনি বলেছেন, এ পর্যন্ত যতগুলো সহিংসতার ঘটনা ঘটেছে, প্রতিটি ঘটনার বিচার হবে। যদি সাধারণ আইনে না হয়, তাহলে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে অপকর্মকারীদের বিচার করা হবে। সকল ধর্মের মানুষের মধ্যে যে শঙ্কা ও ভীতি রয়েছে, সেটি দূর করতে চাই। উগ্রবাদের বিরুদ্ধে আমাদের সচেতনতা বৃদ্ধির পাশাপাশি রুখে দাঁড়াতে হবে।

তিনি আরও বলেন, আমরা ক্ষমতায় আছি। কিন্তু কঠিন সময় অতিক্রম করছি। কারণ আমরা আত্মতুষ্টিতে ভোগে দলের অস্তিত্বের ভিত্তি দুর্বল করে ফেলছি। মনে রাখতে হবে ব্যক্তির চাইতে দল বড়, দলের চাইতে দেশ বড়। তাই আমরা কে বড় হব এই প্রতিযোগিতায় না নেমে নিজের অস্তিত্বের জায়গাটুকু সুদৃঢ় করতে হবে।

প্রধান বক্তার বক্তব্যে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু বলেন, প্রয়াত তারেক রহমান সেলিম রাজনৈতিক কেমন ছিলেন আজকের শোক সমাবেশ তা প্রমান করে।তারেক সোলেমানরা আওয়ামী লীগের জন্য সম্পদ। তাদেরকে হারিয়ে যেতে দেওয়া যাবে না। সব সময় তারা দলের দুঃসময়ে এগিয়ে এসেছেন। দলকে সংগঠিত করেছেন। যখনই আমরা আওয়ামী লীগের ক্রান্তিকাল দেখেছি সেলিম ভাইকে দলের জন্য জীবনবাজি রাখতে দেখেছি। দলের নেতা-কর্মীদের কল্যাণে নিজেকে সব সময় নিবেদিত করেছেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত চট্টগ্রাম দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি, সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ তার বক্তব্যে শোকসভায় উপস্থিত হয়ে স্লোগান দেওয়াকে নিয়েও এসময় সমালোচনা করেন।

জামশেদুল আলম চৌধুরীর সঞ্চালনায় ও নাগরিক শোকসভা কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ এমপি, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক জালাল উদ্দিন ইকবাল, কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক শহিদুল হক রাসেল, চসিক কাউন্সিলর ও প্যানেল মেয়র গিয়াস উদ্দিন, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, নুরুল আমিন কালু, আতাউল্লাহ চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগ নেতা সাদেক হোসেন পাপ্পু, মরহুম তারেক সোলেমান সেলিমের সন্তান মৃহাইনিম তারেক রাতুল প্রমুখ।

উল্লেখ্য ,গত ১৮ জানুয়ারি ক্যান্সারে আক্রান্ত হয়ে চসিকের আলকরণ ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও প্রয়াত আওয়ামী লীগ নেতাতারেক সোলেমান সেলিম মারা যান।