সরকার গণতন্ত্রের মোড়ক দিয়ে স্বৈরশাসন কায়েম করেছে : মির্জা ফখরুল ইসলাম আলমগীর

রাজনৈতিক ডেস্ক:

সরকার সুপরিকল্পিতভাবে মানুষের অধিকার কেড়ে নিচ্ছে মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন সরকার গণতন্ত্রের মোড়ক দিয়ে স্বৈরশাসন কায়েম করেছে।

এদেশের মানুষ জানে এই সরকারের অধীনে যদি কোনো নির্বাচন হয় তাহলে সে নির্বাচন কোনো দিনই সুষ্ঠু হবে না। বর্তমান সরকার মুখে গণতন্ত্রের কথা বলে। কিন্তু গণতন্ত্র তারা বিশ্বাস করে না।

আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচনের ফাঁদে বিএনপি পা দিবে না; বলেন তিনি।

শনিবার (১৬ অক্টোবর) বিকেলে নগরের কাজীর দেউড়িতে একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম মহানগর বিএনপির কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সার্চ কমিটির কঠোর সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, ‘সার্চ কমিটির মাধ্যমে হুদা মার্কা আরেকটি কমিশন করে ভোটের আগের দিন রাতে ফলাফল ঘোষণা করবেন। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে শেখ হাসিনা প্রধানমন্ত্রী হয়েছে ৯৬ সালে। এটা তাদের প্রস্তাব ছিল, কিন্তু ২০০৮ এ অবৈধ মঈনুদ্দীন ফখরুদ্দীনের যোগসাজশে ক্ষমতায় এসে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছে। কাজেই এ সরকারের অধীনে কোনো নির্বাচনে বিএনপি অংশ নেবে না।’

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, ‘চট্টগ্রামের জনগণ অবৈধ সরকার বিরুদ্ধে আন্দোলনের জন্য প্রস্তুত রয়েছে। দেশের গণতন্ত্র বাক্সবন্দি। বেগম জিয়াকে অবৈধভাবে বন্দি করে রাখা হয়েছে। তাঁকে বন্দি রাখা মানে গণতন্ত্রকে বন্দি করে রাখা।’

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব আবুল হাশেম বক্করের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, কেন্দ্রীয় বিএনপির সহ শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দীন, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়া, চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, অ্যাভোকেট আব্দুর সাত্তার, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব মোস্তাক আহমেদ, কেন্দ্রীয় শ্রমিক দলের যুগ্ম-সাধারণ শেখ নূর উল্লাহ বাহার প্রমুখ।