অনলাইনে পরীক্ষা ও ক্লাসের সময়সূচি প্রকাশ করলো চুয়েট

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) পরীক্ষা ও সেশনাল (ল্যাব) ক্লাসের সময়সূচি প্রকাশ করা হয়েছে।

মঙ্গলবার (২৪ আগস্ট) একাডেমিক কাউন্সিলের ৪৫ তম সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়।

পরে বুধবার (২৫ আগস্ট) সন্ধ্যায় সিদ্ধান্তগুলোর বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী স্বাক্ষরিত একটি লিখিত বিজ্ঞপ্তি প্রদান করে চুয়েট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৭-২০২০ (১৭-১৮-১৯ ব্যাচ) শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের অনুমোদিত নীতিমালা অনুযায়ী ভার্চুয়াল প্লাটফর্মে (অনলাইন) ২৫ আগস্ট থেকে আগামী ২৩ সেপ্টেম্বর পর্যন্ত সেশনাল ক্লাসসমূহ (ল্যাব) ক্লাস চলবে। এর পরের সাতদিন মেকআপ ক্লাস ও পরীক্ষা গ্রহণের প্রস্তুতিমূলক ছুটি হিসেবে রাখা হয়েছে।

৩ অক্টোবর থেকে একাডেমিক কাউন্সিলের অনুমোদনসাপেক্ষে অনলাইনে পরীক্ষা গ্রহণ করা হবে। এক্ষেত্রে স্থগিত হওয়া পূর্বের সেমিস্টার (টার্ম-১) পরীক্ষা আগে গ্রহণ করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শিক্ষাবর্ষ ২০১৬-২০১৭ (’১৬) এবং স্থাপত্য ’১৪ ও ’১৫ ব্যাচের শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের অনুমোদিত নীতিমালা অনুযায়ী ভার্চুয়াল প্লাটফর্মে (অনলাইন) ২৫ আগস্ট থেকে আগামী ৭ অক্টোবর পর্যন্ত সেশনাল ক্লাসসমূহ (ল্যাব) চলবে।

এরপ রের সাতদিন পরীক্ষা গ্রহণের প্রস্তুতিমূলক ছুটি হিসেবে রাখা হয়েছে। ১৪ অক্টোবর ২৮ অক্টোবর পর্যন্ত একাডেমিক কাউন্সিলের অনুমোদনসাপেক্ষে অনলাইনে পরীক্ষা গ্রহণ করা হবে। এক্ষেত্রে স্থগিত হওয়া পূর্বের সেমিস্টার (টার্ম-২) পরীক্ষা আগে গ্রহণ করা হবে।