গাছতলার ক্লাস নেয়া প্রত্যাহার করলেন চবি শিক্ষক

চবি প্রতিনিধি :

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবি জানিয়ে গাছতলায় ক্লাস নেওয়ার কথা থাকলেও শেষপর্যন্ত তা প্রত্যাহার করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মাইদুল ইসলাম।

রবিবার (২২ আগস্ট) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের সামনে এসে শিক্ষার্থীদের উদ্দেশ্য সংক্ষিপ্ত বক্তব্য দিয়ে তিনি ক্যাম্পাস ত্যাগ করেন।

পূর্বঘোষণা অনুযায়ী প্রতীকী ক্লাসে অংশ নিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ২০ থেকে ২৫ জন শিক্ষার্থী ক্যাম্পাসে জড়ো হন।এ বিষয়ে মাইদুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাকে ক্লাস না নিতে নির্দেশনা দিয়েছেন। এমনি বেশ কিছু চিঠি প্রশাসন বিভিন্ন দপ্তরে পাঠিয়েছেন, যাতে আমি ক্লাস না নিই। সরকার ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের প্রতি শ্রদ্ধা রেখে আমি আজকের প্রতীকী ক্লাস উইথড্র করেছি।তিনি আরও বলেন, সরকার শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যে সিদ্ধান্ত নিচ্ছে, এটাকে আমাদের অযৌক্তিক মনে হয়েছে। সবকিছু স্বাভাবিক, শুধু শিক্ষা প্রতিষ্ঠান কেন বন্ধ? অবিলম্বে তিনি শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার আহ্বান জানান।

এর আগে গত বৃহস্পতিবার নিজের ফেসবুক অ্যাকাউন্টে সশরীরে ক্লাস নেওয়ার ঘোষণা দেন মাইদুল ইসলাম।

প্রসঙ্গত, করোনা সংক্রমণের পর থেকে এখন পর্যন্ত প্রায় ১৭ মাস ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সরকারের পক্ষ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার একাধিক তারিখ দিলেও পরে তা বাতিল করা হয়। সর্বশেষ ৩১ আগস্ট পর্যন্ত ছুটি বাড়ানো হয়েছে।