বিদ্যালয়ের প্রধানদের উপর শরীরিক ও মানসিক নির্যাতন বন্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

নগর প্রতিবেদক :

স্কুল ম্যানেজিং কমিটি দাঁড়া বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের উপর শারীরিক ও মানসিক নির্যাতন বন্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ ।

মঙ্গলবার ১২ অক্টোবর চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে চট্টগ্রাম জেলা ও মহানগর কমিটির যৌথ উদ্যোগে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম জেলা কমিটির সাধারণ সম্পাদক অধ্যক্ষ নাসির উদ্দিনের সঞ্চালনায় এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ সভাপতিত্ব করেন চট্টগ্রাম জেলা কমিটি সভাপতি মোঃ মিজানুর রহমান।
এসময় তিনি ম্যানেজিং কমিটির নীতিমালা সমালোচনা করেন।

সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোঃ রফিকুল ইসলাম বলেন, মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান যে নীতিমালা রয়েছে সেই নীতিমালা যদি ম্যানেজিং কমিটি মেনে চলতো তাহলে প্রধান শিক্ষকদের লাঞ্ছিত হতে হতো না

এছাড়াও উক্ত মানববন্ধনে চট্টগ্রাম মহানগর শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক শিক্ষা প্রতিষ্ঠান নীতিমালা সঠিক প্রয়োগ ও ম্যানেজিং কমিটির শিক্ষকতা যোগ্যতা নিয়েও প্রশ্ন তোলেন

উল্লেখ থাকে যে, গত ৭ অক্টোবর বগুড়ার ভরতেতুলিয়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাজ্জাদুল ইসলাম এর উপর নন্দীগ্রামের কোশাস উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শামীম হোসেন কর্তৃক শারীরিকভাবে নির্যাতিত হন। বর্তমানে ওই প্রধান শিক্ষক বগুড়ার একটি হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন। এরই ধারাবাহিকতায় প্রধান শিক্ষকদের উপর শারীরিক ও মানসিক নির্যাতন বন্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ।