অটোরিকশা ছিনতাই করতেই প্রতিবন্ধী চালককে খুন করেন তারা!

নিজস্ব প্রতিবেদক:

অটোরিকশা ছিনতাই করতেই শারীরিক প্রতিবন্ধী চালককে খুন করেছিলো ২ যুবক-এমন তথ্যই বেড়িয়ে এসেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআইয়ের অনুসন্ধানে।

শনিবার (১২ নভেম্বর) রাতে নগরের কোতোয়ালী থানাধীন লালদীঘির পাড় ও কোতোয়ালীর হোটেল আল-আমিন থেকে তাদের দুজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- মো. আলাউদ্দিন (২৮) ও মো. শাকিল আহমদ (১৯)।এ সময় তাদের কাছ থেকে ছিনতাই করা অটোরিকশা ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

পিবিআইয়ের চট্টগ্রাম মেট্রোর পুলিশ সুপার নাইমা সুলতানা জানান, শারীরিক প্রতিবন্ধী হত্যা মামলায় ২ আসামিকে গ্রেফতার করা হয়েছে। একইসঙ্গে হত্যার মূল রহস্য উদঘাটন করা হয়েছে।

জানা যায়, ২০২২ সালের ৯ নভেম্বর শিকলবাহা ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে ডোবার পানিতে এক ব্যক্তির লাশ ভাসতে দেখেন স্থানীয়রা। পরে তারা পুলিশকে খবর দিলে ঘটনাস্থল থেকে যুবকের লাশ উদ্ধার করা হয়। এ সময় তার গলায় কাপড়ের বেল্ট প্যাঁচিয়ে ফাঁস লাগানো ছিল। প্রাথমিকভাবে অজ্ঞাত ওই ব্যক্তিকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হয়।

পরে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে কর্ণফুলী থানার মামলা দায়ের হয়। মামলার পরপরই পিবিআই চট্টগ্রাম মেট্রো এ ঘটনার তদন্ত শুরু করে। পিবিআই জানতে পারে হত্যাকাণ্ডের শিকার ব্যক্তির শরীরের ডান হাত ছিল না। তিনি একজন শারীরিক প্রতিবন্ধী। ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে দেখা যায়, নিহত ব্যক্তি ব্যাটারিচালিত অটোরিকশাচালক।

সেই তথ্যের ভিত্তিতে পিবিআই এ হত্যাকাণ্ডে জড়িত আসামি মো. আলাউদ্দিন ও মো. শাকিল আহমদকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে মোবাইল ফোন ও অটোরিকশাটি উদ্ধার করা হয়।