চট্টগ্রাম জেলা সমাজসেবা কার্যালয়ের দালালকে জরিমানা: মুচলেকা দিয়ে ছাড়

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রাম জেলা সমাজসেবা কার্যালয় থেকে শামসুল আরেফিন (৬৫) নামে এক দালালকে আটক করা হয়েছে।

বুধবার (২৭ এপ্রিল) বেলা ২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জাতীয় গোয়েন্দা নিরাপত্তা সংস্থার সহযোগিতায় সমাজসেবা কার্যালয়ে অভিযান পরিচালনা করে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা। এসময় অভিযুক্ত ব্যক্তিকে ধরার পর ৫ হাজার টাকা জরিমানাসহ মুচলেকা দিয়ে ছাড়া হয়েছে।

জানা গেছে, শামসুল আরেফিন (৬৫) গত ৫ মাস ধরে বিভিন্ন রোগীকে চিকিৎসার জন্য সরকারি অনুদানের টাকা পাইয়ে দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নিতেন। সর্বশেষ তিনি ২ জন রোগীর কাছ থেকে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা আত্মসাৎ করেন। জেলা সমাজসেবা অফিসের একজন অফিস সহায়ক তাকে এ কাজে সহায়তা করেন বলে স্বীকারোক্তি দেন।

অফিস সহায়কের বিষয়টি অধিকতর তদন্তের জন্য সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালককে বলা হয়। অভিযুক্ত শামসুল আরেফিন (৬৫) চট্টগ্রাম মেডিকেল কলেজের একজন সহকারী অধ্যাপকের সিল ও সই নকল করে প্রত্যয়নপত্র সংগ্রহ করে দিতেন।

পরে অভিযুক্ত ব্যক্তির পরিবারের সদস্যদের অনুরোধে ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকবেন মর্মে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা জানান, অভিযুক্ত ব্যক্তি আটক হয়েছে শুনে তার পরিবারের সদস্যরা ছুটে আসেন। তিনি ৪ মেয়ে ও ২ ছেলে নিয়ে টানাপোড়েনে আছেন এবং ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকবেন মর্মে মুচলেকা দেন।তিনি আরও বলেন, অভিযুক্ত ব্যক্তির বয়স, পারিবারিক অবস্থা এবং মুচলেকায় উল্লিখিত বিষয় বিবেচনা করে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।