ভয়ংকর অপহরণকারী চক্রের চার সদস্যে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানাধীন এলাকা থেকে অপহৃত যুবক কুতুব উদ্দিনকে (২৮) চোখ-পা বাঁধা অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। এ সময় ওই যুবককে অপহরণ করে মুক্তিপণ আদায়কারী ভয়ংকর অপহরণকারী চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করা করেছে কোতোয়ালি থানা পুলিশ।

পুলিশ বলছে, এরা একটি সংঘবদ্ধ চক্র। প্রাথমিক জিজ্ঞাসবাদে তারা জানায়, মুক্তিপণের উদ্দেশে প্রথমে তারা সাদাসিদে টাইপের পথচারীদের টার্গেট করে। পরে টর্গেট ব্যক্তিকে সু-কৌশলে অপহরণ করে ঘটনাস্থলের আস্তানায় নিয়ে শারীরিক নির্যাতন করে ভিকটিমের পরিবারের কাছে মুক্তিপণ দাবি করে। মুক্তিপণের টাকা পেলে অপহৃত ব্যক্তিকে ছেড়ে দেয়।

গ্রেপ্তারকৃতরা হলো- হালিশহর থানার বি-ব্লকের আব্দুল জব্বারের ছেলে মো. হৃদয় (২০), পাহাড়তলী থানার মো. হায়দার শেখের ছেলে মো. সুমন শেখ (২২), ভোলার সদর থানার মো. ফারুকের ছেলে মো. বিপ্লব (২৪) ও হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানার সম্ভু যাদবের ছেলে অনিক যাদব (৩২)।

সোমবার (৭ নভেম্বর) বিকালে পাহাড়তলী থানাধীন সাগরিকার সেরসিং পাম্প এন্ড এলাইড ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের খালি প্লটের কেয়ারটেকারের রুম থেকে অপহৃত যুবককে উদ্ধার করা হয়।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির বলেন, গত ৬ নভেম্বর সন্ধ্যায় নতুন রেলস্টেশন রোডের বাস কাউন্টারের সামনে থেকে কুতুব উদ্দিনকে অপহরণ করা হয়। এ বিষয়ে তার মামা রফিক উদ্দিন থানায় এজাহার দায়ের করেন। ৭ নভেম্বর বিকেল সাড়ে ৪টায় পাহাড়তলী থানাধীন মুরগীর ফার্ম এলাকা থেকে এ ঘটনায় জড়িত হৃদয় ও সুমন শেখকে একটি দোকান থেকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যমতে- বিকেল ৫টায় বিডি সি ফুড এলাকায় অভিযান পরিচালনা করে বিপ্লব ও অনিক যাদবকে গ্রেপ্তার করা হয়। পরে সাগরিকার সেরসিং পাম্প এন্ড এলাইড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের খালি প্লটের কেয়ারটেকারের রুম থেকে অপহৃত যুবককে চোখ-পা বাঁধা অবস্থায় উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।