শনিবার ১৪ জানুয়ারি সিএমএসএমই ট্রেড ফেয়ার ২০২৩’র উদ্ভোধন

নিজস্ব প্রতিবেদক:

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর উদ্যোগে আগামী ১৪ জানুয়ারি শনিবার ৩য় বারের মতো বাংলাদেশ সিএমএসএমই ট্রেড ফেয়ার ২০২৩ এর উদ্ভোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

শুক্রবার (১৩ জানুয়ারি) সকাল ১১ টা নগরীর হোটেল আগ্রাবাদের কর্ণফুলী ফলে প্রেস কনফারেন্স মাধ্যমে এ তথ্য জানানো হয়।

কনফারেন্সে লিখিত বক্তব্য পাঠ করেন সিএমএসএমই এর প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট ও পরিচালক এবং এবারের মেলার চেয়ারপার্সন জেসমিন আক্তার।

প্রেস কনফারেন্স থেকে জানানো হয়, মাসব্যাপী চলা এ মেলা’টির ভূমি মন্ত্রণালয়ের সাংসদ সাইফুজ্জামান চৌধুরী জাবেদ (এমপি) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করবেন।

এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদ হুইপ সামশুল হক চৌধুরী (এমপি), সাংসদ এম. এ. লতিফ (এমপি), জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও সাবেক এমপি বেগম চমন আরা তৈয়ব, এসএমই ফাউডেশন এর চেয়ারপার্সন ড. মো. মাসুদুর রহমান, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়, চিটাগাং চেম্বার অব কমার্স এড ইন্ডাস্ট্রি প্রেসিডেন্ট মাহবুবুল আলম এবং সি.এম.এস এমই ব্যাংকিং স্পেশালিষ্ট আলী সাবের।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, মেলায় ছোট-বড় প্রায় ৩০০টি স্টল এবং ৮ টি প্যাডেলিয়ন থাকবে। এবারের মেলায় নারী উদ্যোক্তাদেরকে স্বল্পমূল্যে ক্ষেত্রবিশেষে বিনামূল্যে অংশগ্রহনের সুযোগ প্রদান করা হয়েছে। মেলার নিরাপত্তা নিশ্চিত করার জন্য পুলিশ ক্যাম্প, সিসি টিভি ক্যামেরা, বেসরকারী নিরাপত্তা রক্ষী-সহ প্রয়োজনীয় ব্যবস্থা রাখা হবে। বিদ্যুৎ সংযোগের জন্য বৈদ্যুতিক সাব- স্টেশন ও সার্বক্ষনিকভাবে উচ্চ ক্ষমতাসম্পন্ন জেনারেটর স্থাপন করা হয়েছে। প্রয়োজনীয় সংখ্যক পুরুষ ও মহিলা টয়লেট, সার্বক্ষনিক পানি সরবরাহ, সিটি কর্পোরেশন এর সহযোগিতায় পরিস্কার-পরিচ্ছন্নতার ব্যবস্থা রাখা হয়েছে। মেলার প্রবেশ টিকেটের মূল্য রাখা হয়েছে ২০ টাকা। মেলার শেষ দিন প্রবেশ টিকেটের ড্র অনুষ্ঠিত হবে। যেখানে মোটর সাইকেল’সহ নানা আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা রাখা হয়েছে।

বলা হয়, এবারের মেলাতেও শিশুদের বিনোদনের জন্য আকর্ষণীয় বিনোদন পার্কসহ নগরীর স্কুল গুলোতে শিশুদের জন্য বিনামূলে টিকেট সরবরাহের ব্যবস্থা রাখা হয়েছে। মেলার সৌন্দর্য বিকাশের জন্য পদ্মা সেতুর আদলে আকর্ষনীয় তোরণ, দৃষ্টিনন্দন ফোয়ারা, সুউচ্চ টাওয়ার, মেলার বাহিরাঙ্গনে আলোক সজ্জার ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

এছাড়াও মেলার সার্বিক কর্মকান্ড সঠিকভাবে পরিচালনার জন্য সার্বক্ষনিকভাবে মেলা কার্যালয় সচল থাকবে।

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলী এর সভাপতিত্বে আয়োজিত সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবিদা মোস্তফা, সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট ও এফবিসিসিআই এর পরিচালক ডা. মুনাল মাহবুব, ভাইস প্রেসিডেন্ট রেখা আলম চৌধুরী-সহ চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র পরিচালক ও সদস্যবৃন্দরা।