মেয়রকে ‘আপত্তিকর মন্তব্য’ মানহানির মামলায় কারাগারে নুরুল আবছার

আইন-আদালত:

চট্টগ্রাম নগরের পশ্চিম মাদারবাড়ী এলাকায় গৃহকর বাতিলের অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরীকে নিয়ে ‘আপত্তিকর মন্তব্য’ করায় মানহানির মামলায় আত্মসমর্পণ করে কারাগারে গেলেন করদাতা সুরক্ষা পরিষদের সভাপতি নুরুল আবছার।

সোমবার (২৮ নভেম্বর) সকালে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক মোহাম্মদ জহিরুল কবিরের আদালতে আত্মসমর্পণ করে জামিন চান তিনি। শুনানি শেষে আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

নুরুল আবছার নগরের সদরঘাট থানাধীন কদমতলী এলাকার আবুল খায়ের মেম্বার বাড়ির হাজী আবুল খায়ের মেম্বারের ছেলে।

নুরুল আবছারের আইনজীবী সচেতন নাগরিক কমিটি (সনাক) চট্টগ্রাম মহানগর সভাপতি অ্যাডভোকেট আখতার কবীর চৌধুরী জানিয়েছেন, করদাতা সুরক্ষা পরিষদের সভাপতি নুরুল আবছার সোমবার সকালে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

এদিকে, মামলা সূত্রে জানা যায় চট্টগ্রাম করদাতা সুরক্ষা পরিষদের নেতা সমাবেশে আপিলের মাধ্যমে জনদুর্ভোগ না বাড়িয়ে গৃহকর বাতিলের প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে সিটি মেয়রকে ‘চট্টগ্রাম ছাড়ার হুমকি’ দেন এবং বক্তব্যে মেয়রকে জড়িয়ে আপত্তিকর মন্তব্য করেন। গত ২০ সেপ্টেম্বর গণমাধ্যমে মেয়রকে নিয়ে আপত্তিকর, মানহানিকর ও হুমকিমূলক বক্তব্য দেওয়ায় মেয়র রেজাউল করিম চৌধুরীর ব্যক্তিগত সহকারী মো. মোস্তফা কামাল চৌধুরী দুলাল বাদী হয়ে চান্দগাঁও থানায় এ মামলা করেন। ওই মামলায় জামিন চাইলে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।