সিএমপি’র উপ-কমিশনার বিজয় বসাকের চট্টগ্রাম অধ্যায় শেষ: বদলি ঢাকায়

চট্টলা ডেস্ক:

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)’র উপ-কমিশনার বিজয় বসাকের চট্টগ্রাম অধ্যায় শেষ, বদলি হয়ে ঠিকানা হলো অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) ঢাকায়।

সোমবার (১৮ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব ধনঞ্জয় কুমার দাশ সাক্ষরিত এক অফিস আদেশে এই বদলি করা হয়েছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) এ উপ-কমিশনার হিসেবে যোগ দিয়েই নিজের যোগ্যতা প্রমাণ করেন এই চৌকষ পুলিশ কর্মকর্তা। এবার সিএমপি ছেড়ে যেতে হচ্ছে এই কর্মকর্তাকে।

বদলি হয়ে যোগ দিবেন অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) ঢাকায়। পুলিশের মেধাবী অফিসার উপ-কমিশনার বিজয় বসাককের নতুন ঠিকানা ঢাকা জেলায় অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি)।

২০০৯ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত নরসিন্দী ও ফরিদপুর জেলায় অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন। ২০১৫ সালে পদোন্নতি পেয়ে বরগুনার পুলিশ কমিশনার হিসেবে যোগ দেন। ২০১৮ সালে ২ সেপ্টেম্বর সিএমপিতে উপ-পুলিশ কমিশনার (উত্তর) হিসেবে যোগ দেন।

উল্লেখ্য, বিজয় বসাক ২১তম বিসিএসে সম্মিলিত মেধা তালিকায় স্থান পেয়ে পুলিশ ক্যাডার বেচে নেন। ২০০৩ সালে সুনামগঞ্জে পুলিশ সুপার হিসেবে যোগ দিয়ে কর্মজীবন শুরু করেন।

বিজয় বসাক ছাড়াও পুলিশ অধিদপ্তরের সহকারী পুলিশ মহাপরিদর্শক মো. সোহেল রানাকে চট্টগ্রাম মেট্রোপলিটনের উপপুলিশ কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।

বদলির আদেশে সিলেট মহানগরীর উপপুলিশ কমিশনার (ডিসি) সঞ্জয় সরকারকে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ে পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়েছে। এ ছাড়াও রংপুরের এসপি বিপ্লব কুমার সরকার ও ফেনীর এসপি খোন্দকার নুরুন্নবীসহ পুলিশের একই পদমর্যাদার সাত কর্মকর্তাকে বদলি করা হয়েছে।