স্বপ্ন বা ঝাউতলা বাজার; সবখানেই ঠকছে ভোক্তা ! ১লাখ ১২হাজার টাকা জরিমানা!

নিজস্ব প্রতিবেদক:

স্বপ্ন সুপার শপ কিংবা ঝাউতলা বাজারের মাংসের দোকান সবখানেই ক্রেতাদের ঠকানো হচ্ছে। একটি বলে আরেকটি পণ্য বা এক জাতের পশু কিংবা মুরগী বলে কাস্টমারদের ধরিয়ে দেওয়া অন্য জাতের পশু কিংবা মুরগী।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে এমনটাই চিত্র উঠে এসেছে চট্টগ্রাম নগরীতে।

অভিযান শেষে সাংবাদিকদের দেশি মুরগি বলে সোনালী মুরগি বিক্রি করে ক্রেতাদের ঠকাচ্ছে বলে মনে উল্লেখ করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সংস্থাটি জানিয়েছে, চট্টগ্রাম নগরীর খুলশীর স্বপ্ন সুপার শপ সোনালী মুরগীকে দেশী মুরগী বলে ক্রেতাদের কাছে বিক্রি করছেন। এমনকি দামও রাখছে দেশি মুরগির। তবে বিষয়টি ধরা পড়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে চলা কালে।

শনিবার (৮ এপ্রিল) সকাল থেকে এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ। এসময় উপস্থিত ছিলেন সহকারী পরিচালক মো. আনিছুর রহমান।

এসময় দেশি মুরগির সঙ্গে সোনালী মুরগি মিশিয়ে বিক্রি ও সরকার নির্ধারিত মূল্যের চেয়ে চিনির মূল্য বেশি রাখায় প্রতিষ্ঠানটিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ জানান, স্বপ্ন সুপার শপে দেশি মুরগির সঙ্গে সোনালী মুরগি মিশিয়ে বিক্রি করছে। বিষয়টি নজরে পড়ায় ওই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

একই দিনে অভিযানে খুলশীর ঝাউতলা বাজারের সোহাগ সওদাগরের মাংসের দোকানে মহিষের মাংসকে গরুর মাংস বলে বিক্রির করার দায়ে ১০ হাজার টাকা এবং মূল্য তালিকা সংরক্ষণ না করার অপরাধে অন্য একটি প্রতিষ্ঠানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে, উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ এ বিষয়ে জানান, ঝাউতলা বাজারে মহিষের মাংসকে গরুর মাংস বলে বিক্রি করছিল এক বিক্রেতা। তাকেও জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।