৩০ লাখের বেশি টাকা নিয়ে লাপাত্তা কর্মচারী, দুই ঘন্টা পর আটক

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রামে তাওসিফ আমিন দোভাষ নামে এক ব্যবসায়ীর ৩০ লাখ ৬৮ হাজার ৫’শ টাকা আত্মসাতের অপরাধে মো. সোলায়মান নামে এক কর্মচারীকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৩ মে) সকালে গ্রেফতারের তথ্য নিশ্চিত করেন ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাখাওয়াত হোসেন। গ্রেফতার সোলায়মান নোয়াখালীর কবিরহাট থানার মো. আব্দুল মোনাফের ছেলে।

পুলিশ জানায়, তাওসিফ আমিন দোভাষ নামে ওই ব্যবসায়ী তার ব্যক্তিগত গাড়ি নিয়ে ৩০ লাখ ৬৮ হাজার ৫’শ টাকা জমা করার উদ্দ্যেশে ইউসিবি ব্যাংক আগ্রাবাদ শাখায় যান। এসময় তার সাথে ছিলেন অফিসের স্টাফ আবু হাবিব ডালিম ও মো. সোলায়মান।

গত ২২ মে দুপুর দেড়টার সময় গাড়িটি আগ্রাবাদ ফারুক চেম্বারের সামনে এসে পার্কিং করতে গেলে কৌশলে টাকা নিয়ে উধাও কর্মচারী মো. সোলায়মান। কিছুক্ষণ আশে পাশে খুঁজেও তাকে পাওয়া না গেলে ব্যবসায়ী দোভাষ ডবলমুরিং থানাকে অবগত করেন। খবর পেয়ে দুই ঘণ্টার মধ্যে সীতাকুণ্ডের ছোট দারোগাহাট বাজার এলাকায় একটি বাস থেকে সোলায়মানকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। এ সময় তার কাছ থেকে ২৯ লাখ ২৫ হাজার ৫’শ টাকা উদ্ধার করা হয়।

ওসি জানান, নগরীর আগ্রাবাদে এক ব্যবসায়ীর ব্যাংকে জমা দেওয়ার টাকা কৌশলে আত্মসাত করে পালাচ্ছিলেন তারই কর্মচারী মো. সোলায়মান। এমন অভিযোগ পেয়ে ঢাকা-চট্টগ্রাম রোডে চলমান যাত্রীবাহি বাসে তল্লাশী চালানো হয়।

তিনি বলেন, সীতাকুণ্ডের ছোট দারোগারহাট এলাকায় যাত্রী ছাউনির সামনে নোয়াখালীগামী বাধন এক্সপ্রেসের একটি বাসকে দাড়ানোর জন্য সংকেত দেয়া হয়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে বাস থেকে নেমে কৌশলে দৌড়ে পালানোর চেষ্টা করে সোলায়মান। পরে ধাওয়া করে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে আত্মসাৎ করা ২৯ লাখ ২৫ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।