ট্রাইবেকারে ৪-৩ সেমিফাইনালে আর্জেন্টিনা! বিদায় নেদারল্যান্ড

স্পোর্টস ডেস্ক:

আগের ম্যাচে ব্রাজিলকে রুখে দিয়ে টাইব্রেকারে জয় ছিনিতে নিয়েছিল ইউরোপের দেশ ক্রোয়েশিয়া। আর্জেন্টিনার বিপক্ষেও যেন একই নিয়তি ঘটলো। নির্ধারিত সময়ের শেষ সময়ের গোলে ২-২ এ সমতায় আনে ডাচরা৷ অতিরিক্ত সময়ের ৩০ মিনিটেও গোল করতে ব্যর্থ হয় দুই দল। ফলে ম্যাচ গড়ালো টাইব্রেকারে।

টানটান উত্তেজনার টাইব্রেকারে নেদারল্যান্ডসকে ৪-৩ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে টিকেট পেয়ে গেল আর্জেন্টিনা।

আর্জেন্টিনা: ২ (৪) (মলিনা, মেসি)নেদারল্যান্ডস: ১ (৩) (ওয়েগহ্রস্ট ২)

বিশ্বকাপের সেমিফাইনাল হতে আর মাত্র ১ মিনিট দূরে আর্জেন্টিনা। এমন সময়ে ডি বক্সের বাইরে থেকে ফ্রি কিক পায় নেদারল্যান্ডস। দারুণ বুদ্ধিদীপ্ত ফ্রি কিক থেকে গোল করে ডাচদের ঐতিহাসিকভাবে ম্যাচে ২-২ গোলে সমতায় ফেরান উইঘোর্স্ট। ম্যাচ গড়ালো অতিরিক্ত সময়ে।

বিশ্বকাপে একটি পেনাল্টি মিস করলেও ঠিকই কোয়ার্টার ফাইনালে ডাচদের বিপক্ষে গোল করলেন মেসি। তার গোলে ৭২ মিনিটেই ২-০ ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টিনা।এর আগে, নিজের সম্ভাব্য শেষ বিশ্বকাপ খেলতে নেমে ইউরোপিয়ান জায়ান্ট নেদারল্যান্ডসের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের প্রথমার্ধে অসাধারণ নৈপুণ্য দেখিয়ে মলিনাকে দিয়ে গোল করিয়ে বিরতির আগেই দলকে ১-০ গোলে এগিয়ে দেন মেসি।ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ সাজান আর্জেন্টাইন কোচ স্কালোনি। ৪-৩-৩ ফরমেশন থেকে সরে এসে ৩-৫-২ ফরমেশনে এদিন খেলান তিনি।