বঙ্গবন্ধু বাংলা ট্র্যাক একাডেমি কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট-2022 অনুষ্ঠিত

স্পোর্টস ডেস্ক:

ট্র্যাক ক্রিকেট একাডেমির উদ্যোগে স্বাধীনতার সূবর্ণজয়ন্তী ও মুজিব জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত বঙ্গবন্ধু বাংলা ট্র্যাক একাডেমি কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট, ২০২২ অনুষ্ঠিত হয়েছে।

এতে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছে তারুণ্য দীপ্ত বাংলা ট্র্যাক কিংস। দলটি বাংলা ট্র্যাক রয়েলস কে ৫১ রানে পরাজিত করে।

সোমবার চট্টগ্রামের সিডিআই মাঠে টসে জয় লাভ করে কিংস কে ব্যাটিং এ পাঠায় রয়েলস। কিংস এর অধিনায়ক শাহরিয়ার বিন রুবেল এর জড়ো অপরাজিত ৭৯ রানের উপর ভর করে ২০ ওভারে অনায়েশে ৬ উইকেটে ১৭০রান করেন কিংস।

রয়েলস এর ওমর ফারুক ও মিরাজ ২ টি করে উইকেট নেয়। ১৭১ রানের জবাবে কিংস তাদের নিয়ন্ত্রীত বোলিং ও ফিল্ডিং এর মাধ্যমে রয়েলস কে ২০ ওভারে ১০ উইকেটে ১২০ রানের মধ্যে আটকে ফেলে।

রয়েলস এর হয়ে ফারুক ৪০, সাকিব ৩০ মিরাজ ২০, শোভন ১৫ রান করেন এবং কিংস এর অধিনায়ক শাহরিয়ার বিন রুবেল ৪ উইকেট ও মুরাদ ১ উইকেট নেন, তাই কিংস অনায়েশে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় এবং টুর্নামেন্টে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমান করে কিংস।

ফাইনালে কিংস এর শাহরিয়ার বিন রুবেল প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন। টুর্নামেন্টের লিগ পর্যায়ে কিংস বৃষ্টি বিঘ্নিত ১টি খেলা ছাড়া বাকী সব গুলোতে জয়লাভ করে যোগ্যতর দল হিসেবে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান অর্জন করে কিংস ।

টুর্নামেন্টে কিংস, রয়েল ছাড়াও ওয়ারিয়র্স, বুলস, সুপার কিংস,একাডেমি কাপএ অংশ নেয়।খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার আপ দলের হাতে পুরস্কার তুলে দেন টিএসপি কমপ্লেক্স সেকেন্ডারি স্কুলের ক্রিড়া শিক্ষক, রবিউল ইসলাম ও ক্রিকেটার মুস্তাফিজুর রহমান।