শেষ টি২০ তে সর্বনিম্ন রানের লজ্জা দিল বাংলাদেশ অস্ট্রেলিয়াকে

স্পোর্টস ডেস্ক:

বাংলাদেশের কাছে এই সুযোগ কি বারবার আসবে? ১২২ রানের পুঁজি নিয়েও তাই হাল ছাড়ল না বাংলাদেশ। অস্ট্রেলিয়াকে আগেই সিরিজ হারের স্বাদ দেয়া টাইগাররা অদম্য স্পৃহা নিয়ে ঝাপিয়ে পড়ল শেষ ম্যাচেও।

টানা তিন জয়ের পর চতুর্থ টি-টোয়েন্টিতে লড়াই করে হেরে গিয়েছিল বাংলাদেশ। তবে মিরপুরে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে সফরকারিদের রীতিমত লজ্জায় ডুবাল টাইগাররা। তাদের ৬২ রানে অলআউট করে দিল স্বাগতিক দল। ৬০ রানের জয়ে ৪-১ ব্যবধানে সিরিজ শেষ করল মাহমুদউল্লাহ রিয়াদের দল।

মিরপুরে লো স্কোরিং উইকেটে আগের চার ম্যাচেই ভুগেছেন ব্যাটসম্যানরা। স্বাগতিক বোলাররা তাই জয়ের আশা ছাড়েননি। বরং পূর্ণ আত্মবিশ্বাস নিয়ে শুরু থেকেই চেপে ধরেন অস্ট্রেলিয়াকে।

বাংলাদেশের জয় নিশ্চিত হলো টি ২০ তে ৪-১ এ…

১২৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারে উইকেট হারায় অস্ট্রেলিয়া। নিজের প্রথম ওভারের প্রথম বলে দলীয় ৩ রানে ড্যান ক্রিস্টিয়ানকে আউট করে অসিদের ওপেনিং জুটি ভাঙেন নাসুম আহমেদ।

৩.৫ ভারে দলীয় ১৭ রানে নাসুমের দ্বিতীয় শিকার হন মিচেল মার্শ। সিরিজের আগের চার ম্যাচে ৪৫, ৪৫, ৫১ ও ১১ রান করা এ তারকা ব্যাটসম্যানকে এদিন ৪ রানের বেশি করতে দেননি নাসুম। 

নাসুম আহমেদ, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদের পর মোহাম্মদ সাইফউদ্দিনের আঘাত। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে চাপে পড়ে বড় ব্যবধানেই হারে অস্ট্রেলিয়া।