চট্টগ্রাম ডায়াবেটিক সমিতির ৪৭তম বার্ষিক সাধারণ সভা অনুষ্টিত

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রাম ডায়াবেটিক সমিতির ৪৭তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩০মার্চ) সকালে সমিতির খুলশীস্থ ডায়াবেটিক জেনারেল হাসপাতাল ভবনের কনফারেন্স হলে অনুষ্টিত হয়।

সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরী । পবিত্র কোরআন তেলাওয়াত ও দোয়া মাহফিল পরিচালনা করেন জীবন সদস্য মৌলানা মোহাম্মদ শাহাদাত হোসেন শরীফ। মুজিব বর্ষ ও ম্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ জাতির বীর শহীদদের বিনম্র চিত্তে স্মরণ করা হয়।

এরপর সমিতির জীবন সদস্য অধ্যাপক মাসুম চৌধুরীর পরিচালনায় প্রয়াত সকল জীবন সদস্য ও হাসপাতালে কর্মরত যারা মৃত্যুবরণ করেছেন তাঁদের রুহের মাগফেরাত কামনা করা হয়।

সমিতির সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরী সমিতির ৪৬তম বার্ষিক সাধারণ সভার কার্য্যবিবরণী উত্থাপন করেন এবং সমিতির ২০২১-২০২২ সালের সভাপতির বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন।

এসময় তিনি বলেন- চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালে প্রতি বছর একটি করে উন্নয়নের পালক সংযোজিত হচ্ছে। এই বছর মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসরণ করে ইফতার মাহফিলের সমুদয় অর্থ জনকল্যানে ব্যয়ের অঙ্গীকার করেন।

তিনি সমাজের বিত্তবান এবং জীবন সদস্য সহ সকলকে পবিত্র মাহে রমজান মাসে আর্তমানবতার সেবায় হাসপাতালের গরীব, অসহায় ও দুঃস্থ রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের নিমিত্তে সমিতির জাকাত তহবিলে জাকাত প্রদানের আহবান জানান।সমিতির কোষাধ্যক্ষ আলহাজ্ব এ এস.এম জাফর ২০২১-২০২২ সালের অডিট রিপোর্ট, বাজেট ও নিরীক্ষক নিয়েগের প্রস্তাব উত্থাপন করেন।

সভায় সর্বসম্মতিক্রমে ৪৬তম বার্ষিক সাধারণ সভার কার্য্যবিবরণী, সভাপতির বার্ষিক প্রতিবেদন, অডিট রিপোর্ট ২০২১-২০২২ এবং প্রস্তাবিত বাজেট অনুমোদিত হয়।

বার্ষিক সাধারণ সভায় বার্ষিক প্রতিবেদন, বাজেট, অডিট রিপোর্ট নিয়ে আলোচনায় অংশগ্রহণ করেন সমিতির জীবন সদস্য শামশুল আলম, ফারুক রহমান চৌধুরী, দীপক সরকার, হেলাল উদ্দিন, আলহাজ¦ মীর মোঃ মহিউদ্দিন, অধ্যাপক মাসুম চৌধুরী, আজিজ মোঃ সেকান্দর, মোঃ আবদুল্লাহ, গাজী আজিজ উল্লাহ, নাছিম মোঃ মহসিন, এটিএম জাফরুল আলম প্রমুখ। সভায় উপস্থিত ছিলেন সমিতির সহ-সভাপতি আলহাজ্ব এস.এম শওকত হোসেন, মিসেস আবিদা মোস্তফা, যুগ্ম সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ জাবেদ আবছার চৌধুরী, নির্বাহী সদস্য প্রিন্সিপাল লায়ন মোঃ সানাউল্লাহ, এডভোকেট চন্দন কুমার তালুকদার, কর আইনজীবি জয়শান্ত বিকাশ বড়ুয়া, মোঃ শহীদুল আলম, মোঃ আলী চৌধুরী এবং জীবন সদস্য অধ্যাপক মাসুম চৌধুরী। সভায় বিপুল সংখ্যক জীবন সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।