চর চাকতাইয়ে অবৈধ পানির ফ্যাক্টরি বন্ধ ও ৪০হাজার টাকা জরিমানা

“এনএসআই চট্টগ্রাম মেট্রো ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম’র যৌথ অভিযান”

রুমেন চৌধুরী, চট্টগ্রাম:

বিশুদ্ধ ও সুপেয় পানির সংকট এবং ক্রমবর্ধমান উষ্ণ আবহাওয়ার কারণে চট্টগ্রামে ফিল্টার পানির চাহিদা এখন অনেকটাই বেড়ে গেছে। আর এই সুযোগটি কাজে লাগাচ্ছে কিছু অসাধু ব্যবসায়ী।

মঙ্গলবার (১৬মে) সকালে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এনএসআই চট্টগ্রাম মেট্রো ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম’র যৌথ অভিযানে বাকলিয়া থানাধীন চর চাকতাই এলাকার ইসমাইল ফয়েজ রোডে ধরা পড়ে অবৈধ পানি তৈরির ফ্লিটার পাম্পের ফ্যাক্টরী।

এই ফ্যাক্টরীতে নেই কোন সরকারি বিএসটিআইয়ের অনুমোদন ও যথাযথ প্রক্রিয়া নীতি অনুসরণ বলে জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মেট্রো অঞ্চলের সহকারী পরিচালক মোঃ আনিছুর রহমান।

তিনি জানান, বিএসটিআইয়ের অনুমোদন ও যথাযথ প্রক্রিয়া নীতি ছাড়াই ফিল্টার পানির জার বিক্রি করছে রুশা ড্রিংকিং ওয়াটার নামীয় অবৈধ পানির ফ্যাক্টরিটি। যার ফলশ্রুতিতে চট্টগ্রামে ডায়রিয়াসহ বিভিন্ন পানিবাহিত রোগ বেড়েই চলেছে দিন কে দিন।

তিনি আরো বলেন, বিএসটিআইয়ের অনুমোদন না থাকায় ৪০,০০০ টাকা জরিমানা ও সমস্ত কাগজপত্র অনুমোদন লাভ না করার আগ পর্যন্ত ফ্যাক্টরির কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। সে-ই সাথে সতর্ক করা হয়েছে এর মালিক পক্ষকে।