ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক পোস্ট দিয়ে বন্দর মহিলা কলেজের অধ্যক্ষ বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক:

পবিত্র রমজান মাসের আরবি উচ্চারণ রমাদান কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কটাক্ষ করে ফেসবুকে পোস্ট দেওয়ায় চট্টগ্রাম বন্দর মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সেলিনা আক্তার শেলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রবিবার (১৬ এপ্রিল) চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) স্বাক্ষরিত এক আদেশে এ সাময়িক বহিস্কার করা হয়।

বরখাস্তের আদেশে উল্লেখ করা হয়, সেলিনা আক্তার শেলীর উক্ত পোস্টের কারণে অসংখ্য মানুষ পোস্টের মন্তব্যে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র প্রতিবাদ ও প্রতিক্রিয়া জানিয়েছেন। আপনার পোস্টে ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগায় মুসলিম জনগোষ্ঠীর ভিতরে ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে। বন্দর এলাকায় এ বিষয়ে প্রতিবাদে মিছিল সমাবেশ আয়োজন সহ আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। এ অবস্থায় সাম্প্রদায়িক উস্কানি সহ সরকারকে অস্থিতিশীল ও বিভ্রতকর পরিস্থিতিতে ফেলার পরিস্থিতি তৈরী হয়েছে। আপনার এমন কর্মকান্ড ডিজিটাল সিকিউরিটি এ্যাক্ট-২০১৮ এর ২৮ ও ৩১ ধারা মোতাবেক দন্ডযোগ্য ফৌজদারী অপরাধ। এছাড়া চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ চাকুরী প্রবিধানমালা-১৯৯১ এর ৩৯ (খ) মোতাবেক সুস্পষ্ট অসদাচরণ এবং গুরুদন্ডযোগ্য অপরাধ। এ প্রেক্ষিতে আপনার বিরুদ্ধে বিভাগীয় মানমলা দায়ের করা হয়েছে। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আপনাকে চাকুরী হতে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

এ বিষয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ সেলিনা আক্তার শেলীর মন্তব্য জানতে তার মোবাইল ফোনে বার বার কল করা হলেও তিনি কল রিসিভ করেননি।

এদিকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ সেলিনা আখতারের পদে কলেজের সহকারী অধ্যাপক (ইংরেজি) মর্জিনা খানমকে নিজ দায়িত্বের পাশপাশি অধ্যক্ষের অতিরিক্ত দায়িত্ব প্রদান করা করা হয়েছে জানা গেছে।