নাদিরা পারভীন পারুল’র মেহেফিলে একক গজল সন্ধ্যা অনুষ্ঠিত

বিনোদন ডেস্ক:

চট্টগ্রাম মঞ্চ সঙ্গীত শিল্পী সংস্থার আয়োজনে গত বুধবার (১৮ জানুয়ারী) সন্ধ্যা ৭ টায় থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে শিল্পী নাদিরা পারভীন পারুল এর ‘মেহেফিল এ গজল, নামে একক গজল সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

শুরুতেই বেগম আকতার এর বাংলা ঠুমরী দিয়ে শুরু করেন। পরে ওস্তাদ মেহেদী হাসান, গোলাম আলী, জগজিৎ সিং, ভূপিন্দর সিং, ফরিদা খানমের গজল পরিবেশন করে শ্রোতাদের মুগ্ধ করেন শিল্পী। সব শেষ, লতাজির গাওয়া মোঘল আজম ছবির বিখ্যাত গান মোহে পাংঘাট পে নন্দ লাল রাগাশ্রয়ী এ গানটি দিয়ে বুঝিয়ে দিয়েছেন শিল্পী তার আসল গায়কী এবং সঙ্গীতের উপর যথেষ্ট তালিম নিয়েছেন নাদিরা পারভীন। সাথে যন্ত্র শিল্পীরা ও চেষ্টা করেছেন মূল গানের মিউজিকের সাথে যতটুকু সম্ভব সামঞ্জস্য রেখে বাজানোর, শব্দ নিয়ন্ত্রণ, আলোক সজ্জা, মিউজিক শিল্পীর পরিবেশনা গান সিলেকশন সব মিলিয়ে বেশ পরিচ্ছন্ন একটি গজল অনুষ্ঠান সম্পন্ন হয় ।

যন্ত্র সহযোগিতায় তবলায় ছিলেন লিটন মিত্র, কি বোর্ডে রুমেন শীল, অক্টোপ্যাড বাজিয়েছেন অভিষেক দাশ, বেহালায় ছিলেন শ্যামল দাশ, এ্যাকোস্টিক গীটার বাজিয়েছেন বিজয় দাশ, ঢোলকে ছিলেন উত্তম আচার্য, বেইজ গীটার বাজিয়েছেন তন্ময় দত্ত, সেতার বাজিয়েছেন জ্যোতি ব্যানার্জি এবং বাঁশীতে ছিলেন মৃত্যুঞ্জয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসে র পরিচালক মোঃ আবু সাইদ, বিশেষ অতিথি রোটারিয়ান মোঃ ইলিয়াস, স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম মঞ্চ সঙ্গীত শিল্পী সংস্থার সভাপতি শিল্পী আলাউদ্দিন তাহের, এছাড়াও সাধারণ সম্পাদক কামরুল আযম চৌধুরী টিপু বক্তব্য রাখেন। আয়োজিত অনুষ্ঠানটি সঞ্চালনায় করেন আশরাফ মাসুদ। এ সময় শিল্পীকে চট্টগ্রাম মঞ্চ সঙ্গীত শিল্পী সংস্থার পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।