২৬ মার্চে দেশাত্ববোধক গানের নতুন সংকলন প্রকাশ লীড বাংলাদেশ’র

বিনোদন ডেস্ক:

মুক্তিযুদ্ধের শহীদের স্মরণে মহান ২৬ মার্চে দেশাত্ববোধক গানের নতুন সংকলন প্রকাশ করলো লীড বাংলাদেশ।

দেশাত্ববোধক গান আমরা সকলেই শুনে থাকলেও এর সংকলিত কোন ভার্সন এতদিন ছিলো না। আর সে প্রয়াসেই ‘মোরা একটি ফুলকে বাঁচাবো বলে যুদ্ধ করি’, ‘মা-গো ভাবনা কেন’ এবং জাতীয় সংগীত নিয়ে করা সংকলনটিতে তীরন্দাজ ব্যান্ডের ভোকাল শান শাহেদের নেতৃত্বে অংশগ্রহণ করে দেশের ৯টি ব্যান্ড।

তীরন্দাজ, উন্মাদ, মেট্রিকাল, দ্যা ক্যাপসিকাম, এভাকেডোস, ইনফ্রেরিয়র, হ্যামেরন, দ্যা লাস্ট মার্ক, ডিসমেলোডিয়া’র পারফরম্যান্সে শিরদাঁড়া করা এই ট্র‍্যাকটির ভিডিওচিত্র ধারণ করা হয় সিআরবি -তে।

স্টুডিও লীড এবং প্রিমিয়ার ইউনিভার্সিটির যৌথ প্রযোজনায়, লীড বাংলাদেশের পরিচালনায় নির্মিত এই মিউজিক ভিডিওটি প্রকাশিত হয় ২৫মার্চ রাতে লীড বাংলাদেশের ফেসবুক পেইজে।

প্রকাশের ২৪ঘন্টার মধ্যেই তা দর্শকপ্রিয়তা পায় এবং এখন পর্যন্ত ১০লক্ষাধিক দর্শকশ্রোতা এটি শোনেন।

এই মিউজিক ভিডিওর সমন্বয়কারী রেড কার্পেটের কর্ণধার শান শাহেদ বলেন, আমরা চেয়েছি মহান স্বাধীনতা দিবসে এমন কিছু উপহার দিতে যা আমাদের বীরত্ব গাঁথার ইতিহাস বয়ে নিয়ে যাবে। এই আইডিয়ার স্বপ্নদ্রষ্টা, লীড বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ইমতিয়াজ জিহাদ বলেন, আমাদের পূর্বপ্রজন্ম তাদের তরুণ বয়সেই রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছেন, আর আমরা চেষ্টা করেছি সৃষ্টিশীল কাজের মাধ্যমে তরুণ প্রজন্মের কাছে স্বাধীনতার আভা ছড়িয়ে দিতে। সেই সাথে আমরা আশা করি এই মিউজিক ভিডিওটি স্বাধীনতার আমেজ বহনকারী সৃষ্টি হিসেবে থেকে যাবে প্রজন্ম থেকে প্রজন্মে।

মিউজিক ভিডিওটি তৈরির জন্য পৃষ্ঠপোষকতা করেছে প্রিমিয়ার ইউনিভার্সিটি, চট্টগ্রাম; ম্যাকশপস বিডি ডট কম ও গ্রীনহার্ভেস্ট এগ্রো।