ব্যাংক থেকে ফেয়ার পথে টাকার ব্যাগ ছিনতাই ! দুই ট্রাফিক সার্জেন্ট ধরলো ছিনতাইকারীদের

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রাম নগরের ইসলামী ব্যাংক হালিশহর শাখা থেকে টাকা তুলে বাসায় ফেরার পথে মশিউর রহমান দম্পতির টাকা ছিনিয়ে পালানোর সময় ছিনতাইকারীদের ধরতে সক্ষম হয়েছে ট্রাফিক পশ্চিম বিভাগের এক পুলিশের দুই ট্রাফিক সার্জেন্ট। সে-ই সাথে ছিনতাই কারী দের কাছ থেকে টাকাভর্তি একটি ব্যাগ উদ্ধার করে ওই দুই পুলিশ কর্মকর্তা।

বুধবার (২৬ অক্টোবর) দুপুর ২টার পরে হালিশহর বড়পোল এলাকায় এই ছিনতাইয়ের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে হালিশহর থানা পুলিশ।

হালিশহর থানার ওসি তদন্ত মো. আল মামুন জানান, দুছিনতাইকারীকে থানায় আনা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। টাকা আদালতের মাধ্যমে ওই দম্পতিকে ফেরত দেয়া হবে।

এ সময় পুলিশ আরো জানায়, দুপুরে ছিনতাইয়ের শিকার দম্পতি হালিশহর ইসলামী ব্যাংক শাখা থেকে ডিপিএস অ্যাকাউন্টের ৩ লাখ ৪৬ হাজার টাকা নিয়ে রিকশা করে বাসায় ফিরছিলেন। এ সময় অটোরিকশা করে তিন ছিনতাইকারী তাদের পিছু নেয়। পরে এক সময় তারা হালিশহর বড়পোল এলাকায় আসলে ছিনতাইকারীরা তাদের হাতে থাকা টাকার ব্যাগ অন্য একটি অটোরিকশা এসে ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

ছিনতাইয়ের পর ওই দম্পতির চিৎকার করলে আশপাশের লোকজন জড়ো হয়। ওই মূহুর্তে ওই এলাকার দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট নাজমুল হাসান খান ও সার্জেন্ট মহিউদ্দিন বিষয়টি জানতে পারে এবং সঙ্গে সঙ্গে তারা পালিয়ে যাওয়া ছিনতাই কারী দের অটোরিকশার পিছু নিয়ে টাকার ব্যাগসহ দুই ছিনতাইকারীকে ধরে ফেলেন। তিন জনের মধ্যে এক ছিনতাইকারী ওই সযময় পালিয়ে যেতে সক্ষম হয়।

এ বিষয়ে ছিনতাইয়ের শিকার মশিউর রহমান ও তার স্ত্রী জানান, ইসলামী ব্যাংক হালিশহর শাখা থেকে টাকা তুলে রিকশা করে বাসায় ফিরছিলাম। এ সময় ২ লাখ টাকার চটের ব্যাগটি আমার হাতে ছিল। বাকি টাকা আমার স্ত্রীর ব্যাগে ছিল। বড়পোল এলাকায় পৌঁছালে একটি অটোরিকশা থেকে ছিনতাই কারীরা হাত থেকে টাকার ব্যাগটি টান মেরে নিয়ে পালিয়ে যায়। এ সময় আমাদের চিৎকার শুনে আশপাশের লোকজন তাদের ধাওয়া করে ধরার চেষ্টা করে। কিন্তু যানজট থাকায় ছিনতাইকারীরা উল্টো পথে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় সেখানে দায়িত্বরত দুই ট্রাফিক সার্জেন্ট ধাওয়া করে টাকার ব্যাগসহ ছিনতাই কারী দুজনকে ধরে ফেলে। তবে তাদের মধ্যে একজন পালিয়ে যায়। এরপর তারা হালিশহর থানায় যান। সেখানে অভিযোগ দায়ের করি। আর ছিনতাইকারীদের কাছ থেকে উদ্ধার করা ওই টাকা বৃহস্পতিবার আদালতের মাধ্যমে আমাদের কাছে বুঝিয়ে দেওয়া হবে বলে থানা থেকে বলা হয়েছে।

এ বিষয়ে সিএমপির উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-পশ্চিম) তারেক আহমেদ জানান, দুই ছিনতাইকারীদের আটক করেছে বড়োপোল এলাকায় দায়িত্বরত সার্জেন্ট নাজমুল হাসান খান ও সার্জেন্ট মহিউদ্দিন। এক দম্পতি হালিশহর ইসলামী ব্যাংক শাখা থেকে টাকা তুলে বাসায় ফেরার পথে বড়পোল এলাকায় ছিনতাইয়ের শিকার হয়। বড়পোল এলাকায় দায়িত্বরত আমাদের ট্রাফিক সার্জেন্টরা ছিনতাইকারীদের ধাওয়া করে টাকার ব্যাগসহ দুজনকে আটক করে। আটকদের হালিশহর থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়েছে থানা পুলিশ।