চট্টগ্রাম সাংবাদিক উন্নয়ন পরিষদ’র উদ্দেগ্যে ফ্রি চিকিৎসা ও ঔষধ বিতরণ

নিজস্ব প্রতিবেদক:

সাংবাদিক সংগঠন চট্টগ্রাম সাংবাদিক উন্নয়ন পরিষদ’র উদ্দেগ্যে ফ্রি চিকিৎসা ও ঔষধ বিতরণ সহ আলোচনা সভা করা হয়েছে।

শুক্রবার (২৩ ডিসেম্বর) বিকেলে টাইগার পাস বাটালী রোডের ১০০ জন শারীরিকভাবে অসুস্থ অসহায় দুস্থ মানুষের মাঝে এ ফ্রি চিকিৎসা ও ঔষধ বিতরণ এবং আগামীতেও কিভাবে অসহায় দুস্থ মানুষের মাঝে এ কর্মকান্ড পরিচালনা করা যায় তা নিয়ে আলোচনা সভা করা হয়।

সাংবাদিক উন্নয়ন পরিষদের সভাপতি সৈয়দ মিজান সমরকন্দীর সভাপতিত্বে রাজু চৌধুরীর পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের চট্টগ্রাম বিভাগীয় সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট সমাজ সেবক রোটারিয়ান এস এম আজিজ।

এ সময় তিনি মানবিক এ ধরনের উদ্যোগের প্রশংসা করে বলেন, সাংবাদিকরা বরাবরই প্রমান করেছে, শুধু লিখনির মাঝে সীমাবদ্ধ না থেকে সমাজের দুঃখী মানুষের কাছাকাছি পৌছে সেবা দানের মাধ্যমে ভূমিকা রাখা যায়। আর তা পালন করে এখন চট্টগ্রামের সাংবাদিকরা বরাবরই প্রশংসিত হয়েছেন।

এ ক্যাম্পাসে ডাঃ মোহাম্মদ নাছির ও ডাঃ শোয়েব উল্লাহ ওই এলাকায় প্রায় ১০০ নারী পুরুষ ও শিশুদের চিকিৎসা সেবা প্রদান করেন এবং তাদের প্রয়োজনীয় ঔষধ বিতরণ করেন। এছাড়াও আগামী ২৯ ডিসেম্বর নগরীর মনছুরাবাদ মিয়া বাড়ীর আশপাশের এলাকায় দুঃস্থ অসহায়দের মাঝে ফ্রি চিকিৎসা ও ঔষধ বিতরণ করার ঘোষণা দেন পরিষদের সভাপতি সৈয়দ মিজান সমরকন্দী।

এই ক্যাম্প কার্যক্রমের আলোচনা সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন শ্রমিক নেতা ছিদ্দিক, সাংবাদিক উন্নয়ন পরিষদের সাধারন সম্পাদক সেকান্দর আলম, সাংবাদিক মাহমুদ হারুন, আবদুল মুবিন, শহিদুল ইসলাম, কামাল উদ্দিন, মোহাম্মদ ইব্রাহীম, রুমেন চৌধুরী এবং উপস্থিত ছিলেন পরিষদের মহিলা সাংবাদিকা ঝুমা আক্তার, জেবা আক্তার, জহিরুল ইসলাম, ফয়সাল শিকদার, পরিতোষ বড়ুয়া সহ পরিষদের নেতৃবৃন্দরা।