চমেক হাসপাতালের গরীব রোগীদের মশারী দিল গাউসিয়া কমিটি বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক:

চমেক হাসপাতালের গরীব রোগীদের জন্যে উন্নতমানের মশারী প্রদান করলো গাউসিয়া কমিটি বাংলাদেশ/গাউসিয়া কমিটি বাংলাদেশ’র মানবিক সেবা কর্মসূচির আওতায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের গরীব রোগীদের জন্যে ৩০০ পিস উন্নতমানের মশারী প্রদান করা হয়।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) গাউসিয়া কমিটি বাংলাদেশ’র চেয়ারম্যান আলহাজ্ব আলহাজ্ব পেয়ার মুহাম্মদ কমিশনার চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শামীম আহসান বরাবরে এ মশারী হস্তান্তর করেন।

এসময় উপস্থিত ছিলেন গাউসিয়া কমিটি বাংলাদেশ’র যুগ্ম-মহাসচিব ও মানবিক সেবা কর্মসূচির প্রধান সমন্বয়ক আলহাজ্ব এড. মোছাহেব উদ্দিন বখতিয়ার, সদস্য মাওলানা মুহাম্মদ আবদুল্লাহ, মুহাম্মদ এরশাদ খতিবী, চমেক হাসপাতালের ভান্ডার ব্যবস্থাপনা কর্মকর্তা ডা. মুহাম্মদ হুমায়ুন কবির, বিশিষ্ট সমাজসেবক বাহার উদ্দিন আহমদ চৌধুরী প্রমুখ।

মশারী গ্রহণকালে চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ শামীম আহসান বলেন, প্রান্তিক পর্যায়ের গরীব মানুষের জন্যে সরকারি সেবা ইচ্ছা সত্ত্বেও চাহিদা অনুপাতে দেয়া সম্ভব হয়ে উঠেনা। এজন্যে বেসরকারি ব্যাক্তি-প্রতিষ্ঠানের সহযোগিতায় চমেক হাসপাতালকে এগিয়ে নিতে চান উল্লেখ করে তিনি গাউসিয়া কমিটিকে এইরূপ সহযোগিতায় এগিয়ে আসার জন্যে ধন্যবাদ জানান।

তিনি করোনাকাল থেকে গাউসিয়া কমিটির বহুমুখী মানবিক সেবা কর্মসূচি ছড়াও বিএম ডিপুর বিস্ফোরণে হতাহত অগ্নিদগ্ধদের উদ্ধার করে চমেকহা’তে এম্বুলেন্স যোগে চিকিৎসার্থে দ্রুত পৌঁছানো, রোগীদের জীবন রক্ষার্থে রক্তদান, খাবার, পানীয়, ৭ শতাধিক চার্জার ফ্যান প্রদান, চমেক হাসপাতালে ৫ শতাধিক সচেতনতামূলক প্লে-কার্ড স্থাপনসহ সকল সেবা কার্যক্রমে সন্তোষ জানিয়ে ভবিষ্যতে সমাজের গরীব মানুষের জন্যে কমিটির মানবিক সেবা অব্যাহত রাখার আহবান জানান।

গাউসিয়া কমিটির চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মুহাম্মদ কমিশনার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের প্রাণান্তকর প্রচেষ্টার জন্য ধন্যবাদ জানিয়ে সমাজের সর্বস্তরে মানবিক সেবা দানে গাউসিয়া কমিটিকে নিবেদিত রাখার প্রত্যয় ব্যক্ত করেন। পরিশেষে, দেশ-জাতির সমৃদ্ধি ও উন্নতির জন্যে দোয়া মুনাজাত করা হয়।