“নারীরা এখন বোঝা নয়, নারীরা এখন সম্পদ”: মেয়র রেজাউল করিম চৌধুরী

অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফেডারেশনের ১যুগ পূর্তি অনুষ্ঠানে মেয়র রেজাউল করিম চৌধুরী একথা বলেন।

রুমেন চৌধুরী, চট্টগ্রাম:

নারীরা এখন বোঝা নয়, নারীরা এখন সম্পদ বলে উল্লেখ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম রেজাউল করিম চৌধুরী।

সিটি মেয়র বলেন, নারীদের এখন আর অবহেলা করে দেখার কোন সুযোগ নেই। সবক্ষেত্রে এখন নারীদের জয়জয়কার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারী আজ এগিয়ে যাচ্ছে। আগামীতে এই নারীরাই সব ধরনের নেতৃত্ব দেবেন।

শুক্রবার (৯জুন) বিকেলে সরকার অনুমোদিত সংস্থা অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন এক যুগ পূর্তি উপলক্ষে আগ্রাবাদ এক্সেস রোডের গোল্ডেন টার্চ কনভেনশন হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আয়োজিত অনুষ্ঠানে অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন চেয়ারম্যান এইচ এম ওসমান গনির চৌধুরীর সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাশার গ্রুপ ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আলহাজ্ব আবুল বশর আবু।

তিনি বলেন, অসহায় নারী পুরুষ ও শিশু দের জন্য নিরাপদ খাদ্য, বস্ত্র ও বাসস্থানের ব্যবস্থা করা আপনার আমার সকলের নৈতিক দায়িত্ব। আগামীতে এ ধরনের অনুষ্ঠান কক্সবাজারে বড় পরিসরে আয়োজনে বাশার গ্রুপ এর সর্বাত্মক সহযোগিতা অব্যাহত থাকবে।

এর আগে বর্ষপূর্তি উপলক্ষে আলোচনা সভা ও আয়োজনটির উদ্বোধন করেন বনফুল এন্ড কোং জেনারেল ম্যানেজার আমানুল আলম। সূচনা বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট এমরানুল ইসলাম মুকুল।

এছাড়াও আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম কাজী সমিতি সভাপতি রোটারিয়ান আলহাজ্ব কাজী এম এম ইউসুফ আলী চৌধুরী, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক যুগ্ম সচিব মহিবুল হক, নির্বাহী প্রকৌশলী মোঃ ওসমান, ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শেখ জাফরুল হায়দার, মহিলা কাউন্সিলর আঞ্জুমান আরা, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক এনামুল হক ইনু, রোটারিয়ান এস.এম আজিজ, রিটু দাশ বাবলু, বাশার গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর আলহাজ্ব আবদুল মাবুদ চৌধুরী, দাউদকান্দি এক্সপ্রেস লিঃ এর জেনারেল ম্যানেজার কাজী মোহাম্মদ সেলিম উদ্দিন, এ্যাডভোকেট মোঃ আব্দুল মজিদ চৌধুরী, প্রাইম ফ্যাশন ওয়ার্ক ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও আবু হাসনাত চৌধুরী সহ আরো অনেকে।

পরে প্রধান অতিথি সহ অন্যান্যরা অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফেডারেশনের এক যুগ পূর্তি উপলক্ষে কেক কাটেন এবং বিভিন্ন জেলা থেকে আগত ফাউন্ডেশনের নারী ও পুরুষদের মধ্যে ভাল কাজের জন্য সার্টিফিকেট প্রদান করেন।