বঙ্গবন্ধু না থাকলেও বাঙালি জাতির মাঝে অবিস্মরণীয় হয়ে থাকবে – আ জ ম নাছির

রুমেন চৌধুরী, চট্টগ্রাম:

চট্টগ্রাম মঞ্চ সংগীত শিল্পী সংস্থার অনুষ্ঠানে আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, বঙ্গবন্ধু বেঁচে না থাকলেও বঙ্গবন্ধুর নাম বাঙালিরজাতির মাঝে অবিস্মরণীয় হয়ে থাকবে।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম মঞ্চ সংগীত শিল্পী সংস্থার উদ্যোগে “বেদনার সুরে বঙ্গবন্ধুকে স্মরণ”, চিত্রাংকন প্রতিযোগিতা ও আলোচনা সভা চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে সংস্থার সভাপতি আলাউদ্দিন তাহের এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এড. মো: কামরুল আযম চৌধুরী টিপু’র সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চসিক সাবেক মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দীন। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুফিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চসিক কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বর্তমান জেলা পিপি এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. এ.এইচ.এম জিয়াউদ্দিন, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, কাউন্সিলর পুলক খাস্তগীর, যুব সংগঠক ও সাবেক ছাত্রনেতা মোঃ দিদারুল আলম, আওয়ামী লীগ নেতা মোঃ বেলাল, রায়হান ইউসুফ, চট্টগ্রাম চেম্বার অব কমার্সের পরিচালক অহিদ সিরাজ চৌধুরী স্বপন, এড. কামরুন নাহার, চেয়ারম্যান অহিদুল আলম। অন্যান্যদের উপস্থিত ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক সুজিত রায়, চট্টগ্রাম বেতার ও টেলিভিশন শিল্পী সংস্থার সাবেক সভাপতি কায়সারুল আলম, কন্ঠশিল্পী সাইফুদ্দিন মাহমুদ খান, আশরাফুল ইসলাম, এড. টিপুশীল জয়দেব, এড. আবুল কালাম, গীতিকার তাপস কুমার আচার্য্য, অজয় চক্রবর্তী, সৈয়দ মোছলেহ উদ্দিন মানিক, এড. কাইছার উদ্দিন, নাদিরা পারভীন পারুল, মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ।

প্রধান অতিথি আ.জ.ম নাছির উদ্দীন বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে নৃশংসভাবে হত্যা করে একটি সদ্য স্বাধীন ও জাতির অগ্রযাত্রাকে চিরতরে নিস্তব্ধ করে দেওয়ার ষড়যন্ত্র ছিল। বঙ্গবন্ধু যদি আজ বেঁচে থাকতো তাঁর বলিষ্ঠ ও দূরদর্শী পদক্ষেপে বাংলাদেশ সমৃদ্ধির পথে আরো দ্রুতগতিতে এগিয়ে যেতো। বঙ্গবন্ধু বেঁচে না থাকলেও বঙ্গবন্ধুর নাম বাঙালির জাতির মাঝে অবিস্মরণীয় হয়ে থাকবে। উদ্বোধক মফিজুর রহমান বলেন, বঙ্গবন্ধুর হত্যার ঘাতকেরা চেয়েছিল বঙ্গবন্ধুর সপরিবার হত্যা করে বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে। আল্লাহর বিশেষ রহমতে শেখ হাসিনা ও শেখ রেহেনা বিদেশে থাকার কারণে প্রাণে বেঁচে গিয়েছেন। পরবর্তীতে আজকের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে দিনরাত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন এবং বাংলাদেশকে বিশ্বে একটি উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত করেছেন। পরে প্রধান অতিথি চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে সনদ ও ক্রেস্ট প্রদান করেন।