বীর মুক্তিযোদ্ধা অমল মিত্রের প্রয়ানে তথ্য ও সম্প্রচার মন্ত্রীর শোক

প্রেস বিজ্ঞপ্তি:

মহান স্বাধীনতা সংগ্রামের বীর সেনানী, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা অমল মিত্রের চিরতরে প্রয়ানে গভীর শোক প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক ড. হাছান মাহমুদ (এমপি)।

রবিবার (৭ মে) গণ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তথ্যমন্ত্রী এ শোক প্রকাশ করে বলেন, বীর মুক্তিযোদ্ধা অমল মিত্র ছিলেন মহান স্বাধীনতা যুদ্ধের অসম সাহসী এক মহান বীর যোদ্ধা। খুব কম বয়সে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে এ যোদ্ধা স্বাধীনতার ৯ মাসে নগরী ও জেলায় অসংখ্য সম্মুখযুদ্ধে অংশ নেন এবং গভীর দেশপ্রেমে উদ্বুদ্ধ সৈনিক হিসেবে নায়কোচিত ভূমিকা পলন করেন।তিনি জীবনের শেষ মুহুর্ত পর্যন্ত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী হিসেবে ছাত্র জীবন থেকেই আন্দোলন সংগ্রামে রাজপথে সক্রিয় ছিলেন উল্লেখ করে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, দলের আদর্শের প্রতি অবিচল বীর মুক্তিযোদ্ধা অমল মিত্র একদিনের জন্যও নীতিচ্যুত হননি।

তিনি বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর প্রতিশোধ স্পৃহায় তিনি জ্বলে উঠেন। দলের দুঃসময়েও তিনি নেতাকর্মীদের সাথে রাজপথে ছিলেন। জীবনে কোন লোভ লালসা ছিল না। তার মৃত্যুতে দল ও দেশের অপূরণীয় ক্ষতি হলো।মন্ত্রী প্রয়াত বীর অমল মিত্রের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।