৮-আসনে দলের মনোনীত প্রার্থীকে জয়ী করার আহ্বান নাছিরের

রাজনীতি ডেস্ক:

চট্টগ্রাম (চান্দগাঁও-বোয়ালখালী) ৮- আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নোমান আল মাহমুদকে বিজয়ী করতে দলীয় নেতাকর্মীদের প্রতি ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ.জ.ম নাছির উদ্দীন।

শনিবার (২৫ মার্চ) সকালে গণহত্যা দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

একই সাথে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, ত্যাগী ও পরিচ্ছন্ন নেতা নোমান আল মাহমুদকে মনোনয়ন প্রদান করায় দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের নীতি নির্ধারকদের প্রতি তিনি কৃতজ্ঞতা জানান।

বক্তব্যে আ জ ম নাছির উদ্দিন বলেছেন, ২৫শে মার্চ রাত ১১ টা ২০ মিনিটে পাকিস্তানী সেনাবাহিনীর গণহত্যা শুরুর পর পরই রাত সাড়ে ১১টায় বঙ্গবন্ধু বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা করেছিলেন এবং যার যা কিছু আছে দিয়ে পাকিস্তানী সেনাবাহিনীর বিরুদ্ধে বাঙালিকে প্রতিরোধ যুদ্ধে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান।

৭১ এর ২৫ শে মার্চ মধ্যরাতে স্বাধীনতা ঘোষণার পরপরই বঙ্গবন্ধু আত্মগোপন করতে পারতেন এমনকি প্রতিবেশী দেশে চলেও যেতে পারতেন।

কিন্তু বঙ্গবন্ধু বুঝতে পেরেছিলেন তিনি যদি আত্মগোপন করেন তাহলে শাসকগোষ্ঠী তাকে বিচ্ছিন্নতাবাদী আখ্যায়িত করবে। এর ফলে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের আন্তর্জাতিক সুহানুভূতি কিছুটা হলেও বিঘ্নিত হত।

বঙ্গবন্ধু প্রমাণ করেছেন, ৭০ এর নির্বাচনে বাঙালির ভোটাধিকারে তিনি একক নেতা হিসেবে অভিষিক্ত হন। তারপরও পাকিস্তানিরা তার কাছে ক্ষমতা হস্তান্তর না করায় বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণা করা ছাড়া আর কোন উপায় ছিল না। এটাই হচ্ছে ঐতিহাসিক সত্য ও বাস্তবতা। এই সত্য বাস্তবতা যারা স্বীকার করেন না তারা ইতিহাস বিকৃতিকারী।’