থিয়েটার ইনস্টিটিউটে কোরিয়ান মুভি ও পপ ফেস্টিভ্যাল ১-৩ ডিসেম্বর

রুমেন চৌধুরী:

কোরিয়ান এসোসিয়েশন অফ চিটাগাং এর উদ্যোগে ১লা ডিসেম্বর থেকে ৩রা ডিসেম্বর পর্যন্ত কোরিয়ান মুভি ও পপ ফেস্টিভ্যাল ২০২২ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

চট্টগ্রামের দি অ্যাসোসিয়েশন অব কোরিয়ানসের চেয়ারম্যান জিনহ্যুক পাল্ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, “চট্টগ্রামে কোরিয়ানদের সমিতি” কতৃক চট্টগ্রামে নিজস্ব কোরিয়ান সংস্কৃতির প্রতিনিধিত্ব করার জন্য “কোরিয়ান কালচার ফেস্টিভ্যাল ইন চিটাগাং ২০২২” নামে একটি অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে থিয়েটার ইনস্টিটিউটে আগামী ডিসেম্বরের ১-৩ তারিখ পর্যন্ত। এতে ৫ ধরনের কোরিয়ান মুভি স্ক্রিনিং এবং একটি কোরিয়ান পপ ডান্স প্রতিযোগিতার থাকবে এবং ইভেন্টের অন্যান্য অনেক আকর্ষণ থাকবে এই আয়োজনে।

তিনি আরও জানান, এই ধরনের সাংস্কৃতিক কর্মকাণ্ড বাংলাদেশ ও কোরিয়ার মধ্যে সম্পর্ক জোরদার করবে এবং এটাই এই আয়োজনের লক্ষ্য। দুই দেশের বন্ধনকে আরও শক্তিশালী করতে চট্টগ্রাম কোরিয়ান সমিতি প্রতি বছর চট্টগ্রাম মহানগরে কোরিয়ান ফেস্টিভ্যাল চালিয়ে যেতে আগ্রহী।

জানা গেছে, উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত কোরিয়ান রাষ্ট্রদূত এবং চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী এই অনুষ্ঠানে প্রধান অতিথি থাকার কথা রয়েছে।

এতে কমিউনিটি পার্টনার হিসেবে থাকবে বিডি কে-ফ্যামিলি।এছাড়াও দুটি কোরিয়ান কোম্পানি এবং দুটি বাংলাদেশের শীর্ষস্থানীয় কোম্পানি এই আয়োজন পৃষ্ঠপোষক করবে।

বাংলাদেশী কোম্পানিগুলো হলো বিএসআরএম (BSRM) ও পিএইচপি গ্রুপ (PHP Group) এবং কোরিয়ান কোম্পানিগুলো হলো টেইওয়ান ইএ্যান্ডসি (TAEYOUNG E&C) ও ওয়ারি ব্যাংক (WOORI BANK)।