চকরিয়া পৌরসভার স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক কমিটি ঘোষণার দুইদিন পর বিলুপ্ত

কক্সবাজার প্রতিনিধি :

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কক্সবাজারের চকরিয়া পৌরসভার আহবায়ক কমিটি ঘোষণার দুইদিন পার না হতেই কমিটি স্থগিত হয়ে গেছে।

সোমবার (১১ এপ্রিল) কক্সবাজারের জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কমিটি স্থগিত করেন।

কমিটি স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কক্সবাজারের সভাপতি রহিম উদ্দিন।জানা গেছে, গত ৯ এপ্রিল চকরিয়া পৌরসভা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের তিন সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি ঘোষণা করেন জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রহিম উদ্দিন ও সাধারণ সম্পাদক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল।

এতে জয়নাল আবেদীনকে আহবায়ক, সাইফুল ইসলাম বাবলু ও জালাল উদ্দিনকে যুগ্ন-আহবায়ক করে তিন সদস্য বিশিষ্ট চকরিয়া পৌরসভা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের কমিটি ঘোষণা করা হয়। পরে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি এবং সম্পাদকের নির্দেশে ১১ এপ্রিল সোমবার ঘোষিত কমিটি স্থগিত করেন জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি-সম্পাদক।

কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রহিম উদ্দিন বলেন, মূলত চকরিয়ায় আওয়ামী লীগে দুটি গ্রুপ রয়েছে। এদের মধ্যে পদ বঞ্চিত একটি গ্রুপ চকরিয়া পৌরসভা স্বেচ্ছাসেবকলীগের কমিটি নিয়ে কেন্দ্রে অভিযোগ করেন। এই অভিযোগের প্রেক্ষিতে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্মল রঞ্জন গুহ এবং সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নির্দেশে চকরিয়া পৌরসভার সম্প্রতি ঘোষিত তিন সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি স্থগিত ঘোষণা করা হয়েছে।

তিনি আরও বলেন, এছাড়াও ঘোষিত তিন সদস্যের ওই কমিটির মধ্যে প্রায় জনের বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ রয়েছে বলেও কেন্দ্রীয় কমিটির কাছে অভিযোগ করা হয়েছে। কেন্দ্রীয় কমিটির নির্দেশনা মোতাবেক শীঘ্রই একটি পূর্ণাঙ্গ আহবায়ক কমিটি ঘোষণা করা হতে পারে।