চট্টগ্রাম টু মাস্কাট ফ্লাইট চালু: শনিবার যাত্রা শুরু

নগর প্রতিবেদক :

প্রায় সাড়ে চার মাস বন্ধ থাকার পর চট্টগ্রাম থেকে আন্তর্জাতিক ফ্লাইট চালু হতে যাচ্ছে।

আগামীকাল শবিবার থেকে চট্টগ্রাম থেকে ওমানের মাস্কাটগামী ফ্লাইট চালু হচ্ছে। এরই ধারাবাহিকতায় শনিবার সকাল ৯টা ৫৫মিনিটে ওমান এয়ারের একটি বিমান যাত্রী নিয়ে মাস্কাট আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছবে।

ওমান এয়ারের চট্টগ্রামের স্টেশন প্রধান মো. আসিফ চৌধুরী জানান, ওমানগামী ফ্লাইট চালু হওয়ায় দেশে অবস্থানরত প্রবাসীদের মনে স্বস্তি ফিরে এসেছে। কেননা অনেকেই যেতে না পারার কারণে চাকরি হারার আশঙ্কায় ছিলেন। অনেকের ভিসার মেয়াদও শেষ হয়ে যাচ্ছিল। নতুন ভিসা প্রাপ্তরাও যেতে পারছিল না! আপাতত সপ্তাহে একটি করে ফ্লাইট পরিচালনা করা হবে।

করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে গত এপ্রিলে বাংলাদেশসহ ১৮ দেশ থেকে ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছিল ওমান সরকার। চট্টগ্রাম থেকে গত ১১ এপ্রিল ফ্লাইট চলাচল বন্ধ হয়ে যায়। মেডিকেল রেসপন্স, পাবলিক হেলথ সেক্টর এবং রয়েল ওমান পুলিশের সমন্বয় গঠিত করোনা প্রতিরোধ সংক্রান্ত সুপ্রিম কমিটির নির্দেশে ওমান সিভিল অ্যাভিয়েশন অথরিটি (সিএএ) ।

গত ২৩ আগস্ট এ নিষেধাজ্ঞা প্রত্যাহার করে। এদিকে ওমানে ভ্রমণকারী যাত্রীদের বিভিন্ন স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। বিশেষ করে যাত্রীদের অবশ্যই স্বাস্থ্য কর্তৃপক্ষ অনুমোদিত করোনা ভ্যাকসিনের উভয় ডোজ নিতে হবে এবং কিউআর কোডসহ একটি ভ্যাকসিন সনদ দেখাতে হবে। এছাড়া ঢাকা থেকে সপ্তাহে তিন দিন তিনটি ফ্লাইট পরিচালনা করছে ওমান এয়ার এমনটাই জানিয়েছেন কতৃপক্ষ।