আদালত চত্বরে হর্ণ বাজানোকে ইসু করে ২ সাংবাদিকের ওপর আইনজীবীদের হামলা

রুমেন চৌধুরী:

চট্টগ্রাম আদালত প্রাঙ্গণে সংবাদ সংগ্রহ করতে গিয়ে আইনজীবীদের হাতে হামলা ও লাঞ্ছনার শিকার হয়েছেন বেসরকারি টিভি চ্যানেল যমুনা টেলিভিশনের রিপোর্টার আল আমিন সিকদার এবং ক্যামেরাপারসন সৈয়দ আসাদুজ্জামান লিমন।

বুধবার (১৭ আগস্ট) বিকেলে সাড়ে ৩টার দিকে আদালত চত্বরে উঠতেই এক দফা এবং পরে আইনজীবী সমিতির অফিসে নিয়ে গিয়ে আরেক দফা তাদের ওপর এ নেক্কার জনক হামলা চালানো হয়।

আহত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জানা গেছে, চট্টগ্রাম জেলা জজ আদালতে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হন দুই সাংবাদিক। আদালত চত্বরে উঠতেই প্রথমে এক দফা হামলা চালানো হয় তাদের ওপর। পরে আইনজীবী সমিতির অফিসে নিয়ে গিয়ে ১০-১৫ জন একসঙ্গে লাথি-কিল-ঘুষি মারতে থাকে তাদের। একপর্যায়ে দু্ই সাংবাদিক মাটিতে পড়ে যান। খবর পেয়ে দ্রুত অন্য সাংবাদিকরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

হামলায় আহত ক্যামেরাপারসন সৈয়দ আসাদুজ্জামান লিমন জানিয়েছেন, ‘আদালত ভবনে ওঠার সময় গাড়ির হর্ন বাজানোর বিষয়েকে কেন্দ্র করে আইনজীবীরা তাদের ওপর হঠাৎ হামলা চালায়।’

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি মোহাম্মদ আলী জানান, যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার আল আমিন সিকদার ও ক্যামরাপার্সন সৈয়দ আসাদুজ্জামান লিমনের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসঙ্গে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি করছি।

সিইউজে সাধারণ সম্পাদক ম শামসুল ইসলাম জানান, এটি খুবই ন্যাক্কারজনক ঘটনা। এ ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত শনাক্ত করে বিচারের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।’

এদিকে, সাংবাদিক পরিবারে বয়ে যাচ্ছে তীব্র নিন্দার ঝড়। বিভিন্ন স্যোসাল মিডিয়ায় সাংবাদিক মহল সহ সুশীল সমাজের মানুষেরা একের পর এক ছবি পোষ্টের মাধ্যমে তীব্র ক্ষোভ প্রকাশ করে চলেছেন।