সিসিটিভি ফুটেজ দেখে পাথরঘাটা আ:লীগের নেতাকে হত্যাচেষ্টার মূল হোতা ২দিন পর গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রাম নগরীর পাথরঘাটা ওয়ার্ড আওয়ামী লীগের নেতা আনিছুর রহমান ইমনকে প্রকাশ্যে হত্যাচেষ্টার ঘটনার দুদিন পর ঘটনার মূল হোতা আসিফ হায়দারকে গ্রেপ্তার করেছে র ্যাব-৭ ও পুলিশের যৌথ অভিযানে।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকালে বাকলিয়ার কাঠের পুল এলাকায় বোনের বাসা থেকে হত্যাচেষ্টা মামলার ওই প্রধান আসামি আসিফ হায়দারকে গ্রেপ্তার করে র‌্যাব-৭ এর আভিধানিক দল।

স্থানীয় সূত্রে জানা গেছে, দুজনেই নিকটাত্মীয় ও স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত রয়েছেন। তবে হত্যা চেষ্টার কারণ রাজনৈতিক কিনা তা জানা যায়নি।

এর আগে গত শনিবার (২ এপ্রিল) পাথরঘাটায় বাড়ির কাছাকাছি একটি সড়কে দিনেদুপুরে ধারালো অস্ত্র দিয়ে আনিছুর রহমান ইমনকে হত্যার চেষ্টা করেন আসিফ হায়দার নিজেই। ঘটনার পর দিন আনিছুর রহমান ইমন বাদি হয়ে আসিফ হায়দারসহ তিনজনকে আসামি করে কোতোয়ালী থানায় এজাহার দায়ের করেন।

ওই ঘটনার সিসিটিভি ফুটেজের অংশবিশেষ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে আসিফ হায়দার আত্মগোপনে চলে যায় এবং পরে ছায়া তদন্তে তার সম্ভাব্য অবস্থান নির্ণয় করে র‌্যাব ও পুলিশ যৌথ অভিযান পরিচালনা করে তাকে বাকলিয়া এলাকার কাঠের পুলের বোনের বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

পরে সন্ধ্যায় তাকে চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানায় হন্তান্তর করা হয়েছে।

sa group muskan – mobile

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ জাহেদুল কবির জানিয়েছেন, গ্রেফতারকৃত আসিফ হায়দার প্রকাশ্যে এলোপাতাড়ি কুপিয়ে হত্যার চেষ্টা করেন আনিছুর রহমান ইমন নামের এক রাজনৈতিক নেতাকে। যার একটি ভিডিও ফুটেজও পুলিশের কাছে ইতিমধ্যে হাতে এসেছে। অভিযোগ আমলে নিয়ে পুলিশও তাকে গ্রেফতারের জন্য র‌্যাবসহ যৌথ অভিযান পরিচালনা করে তাকে বাকলিয়া এলাকা থেকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে।